রাজশাহীতে বিদেশি মুদ্রা জাল চক্রের ৪ সদস্য গ্রেফতার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-28 08:49:42

রাজশাহীতে বিদেশি মুদ্রা জাল চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৫ মার্চ) বিকেলে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে সকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। অভিযানে সৌদি আরবের ১০০ রিয়ালের দুটি আসল এবং ২০১টি জাল নোট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মাদারীপুরের শিবচর উপজেলার বৈকুন্টপুর মোল্লাকান্দি গ্রামের কাদির মোল্লার দুই ছেলে টুটুল মোল্লা (৪৫) ও মমতাজ উদ্দিন মোল্লা (২৮), গোপালগঞ্জের মোকসেদপুর থানার আকদিয়া গ্রামের মজিবুর শেখের ছেলে ইলু শেখ (৩২) এবং একই এলাকার খালেক শেখের ছেলে বাবলু শেখ (৩৫)।

গ্রেফতারের পর সোমবার দুপুরে মহানগর ডিবি কার্যালয়ে তাদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়। সেখানে মহানগর ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল মামুন বলেন, 'গোপন সংবাদের ভিত্তিতে নগরীর লক্ষ্মীপুর এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। সেখান থেকে সৌদি আরবের ১০০ রিয়ালের দুটি আসল এবং ২০১টি জাল নোটসহ ইলু শেখ ও বাবুল শেখকে গ্রেফতার করা হয়।'

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চক্রের অন্য দুই সদস্য টুটুল ও মমতাজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে গ্রেফতার করা হয়। চক্রটি বেশ কিছুদিন ধরে রাজশাহীতে অবস্থান করে বিদেশি জাল মুদ্রার কারবার করছিল বলেও জানান পুলিশের এ উপ-কমিশনার।

এ সম্পর্কিত আরও খবর