দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নতুন মহাপরিচালক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 16:21:22

দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।

সোমবার(২৫ মার্চ) সংস্থাটির প্রধান কার্যালয়ে বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উন্নয়ন ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে এর সেবা ক্ষেত্র আরো সম্প্রসারণ করা হবে বলে অভিমত ব্যক্ত করেন।

বক্তব্যের শুরুতে নবনিযুক্ত মহাপরিচালক ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নৃশংস হত্যার শিকার সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারপর তিনি বিদায়ী মহাপরিচালককে তার বর্ণিল কর্মজীবনের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান, পিএসসি (অবঃ) তার কর্মজীবন থেকে স্মৃতিচারণা করেন এবং নতুন মহাপরিচালকের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অ্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ, পরিচালক (প্রশিক্ষণ, পকিল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এসএম জুলফিকার রহমান, বিএসপি, পিএসসি, ইঞ্জিনিয়ার্স; ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জনাব আতাউল হক। ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি করেন পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব জনাব মোঃ হাবিবুর রহমান। ভলান্টিয়ারদের পক্ষ থেকে এসময় বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

এরপর বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালক দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ পত্রে স্বাক্ষর করেন। 

 

 

এ সম্পর্কিত আরও খবর