ভাইয়ের নির্বাচনী প্রচারণায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা ২৪.কম | 2023-09-01 07:04:08

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ছোট ভাই কামরুল হাসান কিরণের আনারস প্রতীকের নির্বাচনী প্রচারণায় নেমে বিতর্কের সৃষ্টি করেছেন বিএনপি সমর্থিত বর্তমান উপজেলা চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরন।

বিএনপির এই নেতা গৌরীপুর পৌর শহরের উত্তরবাজার এলাকায় নিজ বাসার সামনে স্বতন্ত্র প্রার্থী ছোট ভাইয়ের আনারস প্রতীকের নির্বাচনী ক্যাম্প স্থাপন করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রকাশ্যে। শুধু তাই নয় হিরণের ছোট ভাই বিএনপির দলীয় ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদও নিজের অনুসারীদের নিয়ে আনারসের নির্বাচনী প্রচারণা করছেন। এনিয়ে স্থানীয় বিএনপির ভেতরে-বাইরে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয় বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক পদে বহাল থেকে হিরণ ও তার ছোট ভাই ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনী প্রচারণায় যুক্ত হওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। এতে তৃণমূল নেতা কর্মীদের ঐক্যে ফাটল ধরছে।

দলীয় সূত্র জানায়, গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করছেন বিএনপি নেতা হিরনের ছোট ভাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাড. কামরুল ইসলাম কিরণ। বিষয়টি অবগত হয়ে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় গত ২১ মার্চ বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলটির প্রাথমিক সদস্য পদসহ ময়মনসিংহ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য পদ থেকে অ্যাড. কামরুল ইসলাম কিরণকে বহিষ্কার করা হয়।

গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাবিবুল ইসলাম খান শহীদ জানান, গত কয়েকদিন যাবত বিএনপি নেতা হিরণ প্রকাশ্যে ভাইয়ের নির্বাচনী প্রচারণায় যুক্ত হয়ে ভোট প্রার্থনা করছেন। একই সাথে তিনি নিজ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে দলীয় সিদ্ধান্তে ভোট বর্জন করা তৃণমূলের কর্মী সমর্থকদের ভোটে টানার চেষ্টায় লিপ্ত রয়েছেন।

শহীদ আরও দাবি করেন, ‘হিরণ প্রচার করছে, নির্বাচনে না যাওয়া বিএনপির ভুল সিদ্ধান্ত। তাই কর্মীদের ধরে রাখতে আমি ভাইয়ের পক্ষে প্রচারণায় নেমেছি।’

এ বিষয়ে জানতে ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক এবং গৌরীপুর উপজেলা পরিষদের বিএনপি দলীয় বর্তমান চেয়ারম্যান আহম্মেদ তায়েবুর রহমান হিরনের মোবাইলফোনে যোগাযোগ করেও তাঁর বক্তব্য জানা যায়নি।

তবে গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাড. কামরুল ইসলাম কিরণ বলেন, ‘আমি বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত না এবং আমার ভাই হিরন নির্বাচনীয় প্রচারণায় যুক্ত হননি। বরং তিনি প্রচারণায় যুক্ত হলে আমার বিজয় নিশ্চিত হতো।’

এ বিষয়ে ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার বলেন, ‘দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কামরুল ইসলাম কিরণকে দল বহিষ্কার করেছে। তবে তার ভাই হিরণ নির্বাচনী প্রচারণা করছেন বিষয়টি আমার জানা নেই।’

এ সম্পর্কিত আরও খবর