মুক্তিযোদ্ধাদের জন্য মার্কেট নির্মাণের প্রস্তাব

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 23:00:03

মুক্তিযোদ্ধাদের কল্যাণে রাজধানী ও রাজধানী নিউ সুপার মার্কেটে মুক্তিযোদ্ধাদের জন্য মার্কেট নির্মাণের সুপারিশ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ঐ মার্কেটে মুক্তিযোদ্ধাদের জন্য নামমাত্র মূল্যে দোকান বরাদ্দের সুপারিশও করে সংসদীয় কমিটি।

বুধবার (২৭ মার্চ) বিকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, এ বি তাজুল ইসলাম ও কাজী ফিরোজ রশীদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে শেষে জানানো হয় যে, রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেটে মুক্তিযোদ্ধাদের জন্য নতুন মার্কেট করা হবে, যেখানে মুক্তিযোদ্ধাদের নামমাত্র মূল্যে দোকান বরাদ্ধ দেওয়া হবে। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রচার ও প্রদর্শনের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য কাজী ফিরোজ রশিদ বার্তা২৪.কম-কে মোবাইল ফোনে বলেন, ‘মুক্তিযোদ্ধাদের কল্যাণে বরাদ্দকৃত মার্কেটগুলো থেকে কিভাবে আয় বৃদ্ধি করা যায়, সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্বের সঙ্গে প্রচার করতে বলা হয়েছে। কেননা আমরা চাই মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ প্রজন্ম বেড়ে উঠুক।’

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের মহাপরিচালক জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর