চুড়িহাট্টায় ক্ষতিগ্রস্তদের চাকরি দেবে ডিএসসিসি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 11:48:26

পুরান ঢাকার চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পরিবারের সহায়তার আশ্বাস দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

তিনি বলেছেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারের কেউ যদি আবেদন করে আমরা তাদের চাকরির ব্যবস্থা করে দেব। তাদের বিশেষ বিবেচনায় চাকরি দেওয়া হবে এবং বিশেষ বিবেচনায় আবাসনের ব্যবস্থা করা হবে।’

বৃহস্পিতবার (২৮ মার্চ) সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে অগ্নি ঝুঁকিমুক্ত ও নিরাপদ পুরান ঢাকা নিয়ে আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কয়েকটি বেসরকারি সংস্থা এ গণশুনানির আয়োজন করে।

মেয়র বলেন, ‘ব্যাবসায়ীরা ব্যবসা করবেন জীবন মান উন্নয়নের জন্য, তবে কোনোভাবেই জীবনের বিনিময়ে নয়। কাজেই দাহ্য পদার্থের বিরুদ্ধে আমাদের শূন্য সহিষ্ণুতা নীতি।’

মানবাধিকার কর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামালের সভাপতিত্বে গণশুনানিতে অংশ নেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও ব্যবস্থাপনা বিভাগ) এ কে এম শাকিল নেওয়াজ, বুয়েট কেমিকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ড. সৈয়দা সুলতানা রাজিয়া, স্থপতি ড. ফরিদা নিলুফার, ব্লাস্টের অনারারী নির্বাহী পরিচালক সারা হোসেন, আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক শীপা হাফিজ, এএলআরডির নির্বাহী পরিচালক শামসুল হুদা। এছাড়া চুড়িহাট্টা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে কথা বলেন, মো. নাসির উদ্দিন, মনসুর আলী দীপু, ময়না বেগম।

এ সম্পর্কিত আরও খবর