প্রধানমন্ত্রী সার্বিক খোঁজখবর রাখছেন: মেয়র আতিকুল

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 23:44:25

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক খবর নিচ্ছেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশেনর মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি নির্দেশনা দিয়েছেন। আমাদের সেনাবাহিনী কাজ করছে, র‌্যাব কাজ করছে, ফায়ার সার্ভিস কাজ করছে।’

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে আগুনের ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘আমাদের সকল সংস্থা সন্মলিতভাবে কাজ করছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন।’

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এই আগুনের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সেনা, বিমানবাহিনী, পুলিশ ও র‍্যাবের সমন্বয়ে চলছে ভাবনের ভেতরে আটকা পড়া মানুষদের উদ্ধারের কাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কমপক্ষে ২০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। কমে এসেছে ধোঁয়ার কুন্ডলী। সাইফুল নামের একজন তার আটকে পড়া ভাইয়ের বরাত দিয়ে বলেছেন, ১১ তলায় ২৬ জন আটকা রয়েছেন।

সরেজমিনে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ২০টি ইউনিটের পাশাপাশি স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে বলে জানা গেছে। এছাড়া আগুন নিয়ন্ত্রণে আশপাশের মানুষজন সহযোগিতা করছেন। বিমান বাহিনীর দুইটি হেলিকপ্টার আগুন টহল দিচ্ছে। নৌবাহিনীও উদ্ধার কার্যক্রমে অংশ নিয়েছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মো. এরশাদ বার্তা২৪.কমকে বলেন, 'বনানীর এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ও স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর