‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বের অন্যতম সফল রাষ্ট্র’

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-09-01 00:20:43

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম সফল একটি রাষ্ট্র বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নবনিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার।

তিনি বলেছেন, ‘বিগত কয়েক বছর ধরে আইনি প্রক্রিয়ার মধ্যে থেকেই বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবেলা করেছে। যা থেকে যুক্তরাষ্ট্র সরকারও শিক্ষা নিতে পারে।’

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে নগরভবনে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রবার্ট মিলার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ প্রতিনিয়তই অর্থনৈতিকভাবে সমৃদ্ধি লাভ করছে। এ কারণে দক্ষিণ এশিয়ার উন্নয়নশীল দেশটি যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী ও সরকারের কাছে ক্রমেই আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।’

এদিকে, মেয়রের সাথে মতবিনিময়ের শুরুতেই রাষ্ট্রদূত ঢাকার বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহত ও তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেন।

মার্কিন রাষ্ট্রদূতের সাথে মতবিনিময়কালে রাসিক মেয়র রাজশাহীর বিভিন্ন উন্নয়নচিত্র তুলে ধরার পাশাপাশি সুখি ও সমৃদ্ধ নগরী গড়ে তুলতে আগামী দিনের পরিকল্পনার কথা জানান।

মতবিনিময় শেষে মার্কিন রাষ্ট্রদূতকে রাজশাহী নগরীতে যেকেনো সময়ে প্রবেশ ও থাকার অনুমতির প্রতীকি চাবি উপহার দেন মেয়র লিটন। সভায় রাসিকের ওয়ার্ড কাউন্সিলরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর