অফিস বদলই কাল হলো মাকসুদ-রুমকি দম্পতির

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 18:50:07

রুমকি রহমান ও মাকসুদুর রহমান দম্পতি। কাজ করতেন ট্রাভেল এজেন্সি হেরিটেজ এক্সপ্রেসে। একজনের কর্মস্থল বনানী অপরজনের মতিঝিল। কয়দিন আগে এক সপ্তাহের জন্য মতিঝিলের কর্মস্থল পরিবর্তন করে রুমকিকে আনা হয় বনানীতে। আর এরপরই এ অগ্নিকাণ্ডের ঘটনা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বনানীর ১৭ নম্বর রোডে অবস্থিত বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় যে কয়জন মারা গেছে তাদের মধ্যে ছিলেন রুমকি-মাকসুদ দম্পতি।

জানা গেছে, ২০১৬ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর এই দম্পতি হেরিটেজ এয়ার এক্সপ্রেস নামের একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করতেন বলে তাদের একজন স্বজন জানিয়েছেন। এফআর টাওয়ারের দশম তলায় ছিল প্রতিষ্ঠানটির অফিস।

বৃহস্পতিবার দুপুরে ভবনটিতে আগুন লাগার কয়েক ঘণ্টা পর আহত কয়েকজনকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে মাকসুদসহ (৩২) তিনজন আগেই মারা গিয়েছিলেন বলে ওই হাসপাতাল কর্তৃপক্ষ জানায়।

কতৃপক্ষ আরও জানায়, নিহত তিনজন ওই ভবন থেকে লাফিয়ে পড়ে নিহত হন।

রাত ৯টার দিকে মাকসুদুরের খালাতো ভাই ইমতিয়াজ আহমেদ ঢামেক মর্গে এসে তার ভাবির লাশ শনাক্ত করেন। পরে রাত পৌনে ১২টায় রুমকির বাবা লাশ বুঝে নেন।

বার্তা২৪.কমকে ইমতিয়াজ জানান, এই দম্পতির বিয়ে হয়েছে তিন বছর আগে। তাদের কোনো বাচ্চা নেই। রুমকির বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলার বিন্নাকুড়ী গ্রামে। আর মাকসুদের বাড়ি ঢাকার ওয়ারীতে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫২ মিনিটে এফআর টাওয়ারে আগুনের ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৭০ জন। আহতরা কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হাসপাতাল, ফায়ার সার্ভিস ও ঘটনাস্থল সূত্রে এ তথ্য জানা গেছে।

ফায়ার সার্ভিস জানায়, ভবনটির নববম তলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর তা অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। বিমেষ করে অষ্টম থেকে দশম তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রবল ধোঁয়ার কুণ্ডলী উপেক্ষা করে বাঁচার আকুতি নিয়ে ভবনটির জানালা থেকে হাত নাড়ান আটকে পড়া ব্যক্তিরা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ক্রেনের সাহায্যে তাদের উদ্ধার করেন।

এ সম্পর্কিত আরও খবর