ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনের যাত্রা শুরু পহেলা বৈশাখ

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪ | 2023-08-27 02:29:25

ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনের অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয় বলে সোমবার (০১ এপ্রিল) সন্ধ্যায় বার্তা২৪.কম-কে জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র জানান, আগামী ১৪ এপ্রিল (বাংলা নববর্ষ) থেকে ট্রেনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। সপ্তাহে ছয়দিন ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে চলাচল করবে। সপ্তাহে ছয়দিন ট্রেনটি সকালে রাজশাহী ছেড়ে ঢাকায় যাবে। আবার সেদিনই পুনরায় ঢাকা থেকে রাজশাহী ফিরবে। ট্রেনটিতে মালয়েশিয়া থেকে আনা উন্নতমানের নতুন কোচ থাকবে।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সিটি নির্বাচনে আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্রুতিও ছিল। দায়িত্বগ্রহণের পর থেকে এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে দাবি জানাই।’ এর প্রেক্ষিতে সরকার ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন অনুমোদন দিয়েছেন।'

মেয়র বলেন, ‘রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

জানা গেছে, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম একটি প্রতিশ্রুতি ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালুকরণ। 

নির্বাচনের পূর্বে তিনি ঘোষণা দিয়েছিলেন, বিজয়ী হলে ছয় মাসের মধ্যেই রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু করবেন। নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ করার পর থেকেই নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের কাজ শুরু করেন মেয়র।

এরই ধারাবাহিকতায় চলতি মাস থেকেই রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু হতে যাচ্ছে। এতে খুশি রাজশাহীবাসী।

এ সম্পর্কিত আরও খবর