‘শিশুদের নিয়ে বইমেলায় আসা উচিত’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-12 22:31:22

বইমেলায় শিশুদের নিয়ে আসার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পরিচালক ও যুগ্ম সচিব মো. শওকত আলী।

তিনি বলেছেন, ‘বই আলো ছড়ায়। সমাজ, দেশ ও জাতিকে আলোকিত করে। তাই আমাদের বর্তমান প্রজন্মকে বই পড়াতে উৎসাহিত করতে বই মেলার মতো আয়োজনে অভিভাবকদের নিয়ে আসা উচিত।’

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আট দিনব্যাপী শুরু হওয়া রংপুর বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- স্থানীয় সরকার পরিচালক রুহুল আমিন মিঞা, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, পুলিশের রংপুর রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার এনামুল হক, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপারে পদোন্নতিপ্রাপ্ত) আবু মারুফ হোসেন, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, দফতর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল প্রমুখ।

এছাড়া রংপুরের বিভিন্ন সাহিত্য, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বই অনুরাগী সুধিজন উপস্থিত ছিলেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক পৃষ্ঠপোষকতায় জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে এই মেলার আয়োজন করেছে রংপুর জেলা প্রশাসন।

আট দিনব্যাপী এই বইমেলায় সারাদেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলে ৬৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছেন। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কোনো প্রবেশ মূল্য নেই। মেলার পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। আগামী ১২ এপ্রিল মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর