বহু দেশের অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: ইতালির রাষ্ট্রদূত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-28 00:42:38

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করে বাংলাদেশে নবনিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াটা বলেছেন, ‘বঙ্গবন্ধু হচ্ছেন বিশ্বের বহু দেশের অনুপ্রেরণার উৎস।’

রোববার (৭ এপ্রিল) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত নানজিয়াটা এই মন্তব্য করেন।

তাদের সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, সাক্ষাতে ইতালির দূত এনরিকো নানজিয়াটা দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ও অর্থনৈতিক সহযোগিতা আরও গতিশীল করতে কাজ করবেন বলে জানান।

তিনি বলেন, বাংলাদেশের অনেক সম্ভাবনা আছে। দুই দেশের বাণিজ্য বাড়াতে হবে। এক্ষেত্রে দুই দেশের চেম্বার অব কমার্সের মধ্যে সম্পর্ক জোরদার করতে হবে।

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ও সহযোগিতা বাড়ানোর জন্য একটা পার্লামেন্টারি গ্রুপ করা হয়েছে উল্লেখ করে বাংলাদেশে টেক্সটাইল ও অন্যান্য প্রযুক্তির ওপর একটি ট্রেনিং সেন্টার করতে ইতালির আগ্রহের কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বাংলাদেশের চামড়া খাতে সহযোগিতার আহ্বান জানান।

ইতালির নতুন রাষ্ট্রদূত বলেন, সারা পৃথিবীতে ইতালির চামড়াজাত পণ্যের সুনাম রয়েছে। তারা গুণগতমানের প্রতি নজর রাখে। বাণিজ্য সম্পর্ক বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর