ঢাকায় ‘অগ্নিসেনা’ সোহেলের মরদেহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:25:10

বনানীর ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারের অগ্নিকাণ্ডে উদ্ধারকাজের সময় গুরুতর আহত হয়ে মারা যাওয়া ‘অগ্নিসেনা’ সোহেল রানার মরদেহ ঢাকায় পৌঁছেছে।

সোমবার (৮ এপ্রিল) রাত ১০টা ৪০ মিনিটে সোহেলের মরদেহ সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার কামরুল ইসলাম বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চত করেছেন। তিনি বলেন, ‘রাত ১০টা ৪০ মিনিটে সোহেলের মরদেহ বহনকারী সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রাতে সোহেলের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) রাখা হবে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১১টায় ফায়ার সার্ভিসের সদর দফতরে জানাজা শেষে সোহেলের মরদেহ নিয় যাওয়া হবে গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনায়।

রোববার (৭ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ২টা ১৭ মিনিটে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সোহেল রানা।

আরও পড়ুন: মৃত্যুর কাছে হার মানলেন বনানীর অগ্নিকাণ্ডে আহত অগ্নিসেনা সোহেল

উল্লেখ্য, ২৮ মার্চ দুপুর পৌনে ১টার দিকে ২২তলা এফআর টাওয়ারের আট ও নয়তলায় আগুনের সূত্রপাত ঘটে। তাতে নিহত হন ২৬ জন এবং আহত হন দমকল কর্মী সোহেল রানাসহ অন্তত ৭৩ জন।

অগ্নিকাণ্ডের পর কুর্মিটোলা ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উঁচু ল্যাডারে (মই) উঠে আগুন নেভানো ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার  করছিলেন। একপর্যায়ে সোহেলের শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে গেলে তিনি মই থেকে পড়ে বিপজ্জনকভাবে ঝুলছিলেন। ওই সময় তার একটি পা ল্যাডারের চাপে ভেঙে যায় এবং পেটেও প্রচণ্ড চাপ পড়ে। 

এ সম্পর্কিত আরও খবর