রাজধানীতে বজ্রসহ ঝড়-বৃষ্টি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2024-01-12 15:52:09

সকাল থেকে ভারী বৃষ্টি শেষে দুপুরে সূর্যের দেখা মেলে। কিন্তু সারাদিনই আকাশে মেঘ ছিল। তবে বিকেল গড়িয়ে  সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে ফের প্রচণ্ড বেগে বাতাস আর পিলে চমকানো বিদ্যুতের মেঘের গর্জন।

বাতাসের শোঁ শোঁ শব্দে কান পাতানো দায়। শুরু হয় বৃষ্টির। মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় সোয়া ৬টার দিকে এভাবেই ঝড়ের শুরু হয় রাজধানীতে।

১০ মিনিট পরে অবশ্য ঝড়ের গতিবেগ কমে আসে। বৃষ্টিও কমে যায়। তবে আকাশে মেঘের গর্জন ও বিদ্যুৎ চমকাচ্ছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বার্তা২৪.কম-কে বলেন, 'ঢাকায় সন্ধ্যা ৬টার পর ঘণ্টায় বেগে ৮৫ কিলোমিটার বাতাস বয়ে গেছে। তবে বৃষ্টির পরিমাণটা এখনো জানা যায়নি। আগামীকাল বুধবার থেকে এর প্রবণতাটা কম থাকবে। তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। আকাশের অবস্থা সামান্য মেঘলা থাকতে পারে।'

তিনি আরও জানান, নদীবন্দরসমূহকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সংকেত অব্যাহত থাকবে।

এছাড়া যশোর, নড়াইল, সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, পটুয়াখালী, ভোলা,গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, পাবনা,সিরাজগঞ্জ,মুন্সিগঞ্জ,মানিকগঞ্জ, ঢাকা,গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া,চাঁদপুর, লক্ষ্মীপুর,নোয়াখালী, কুমিল্লা, ফেনী,সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ অঞ্চলসমূহ দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হয়েছে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির খবর ও পাওয়া গেছে।

 

এ সম্পর্কিত আরও খবর