আধা ঘণ্টার বৃষ্টিতে রাজধানীতে হাঁটু জল 

ঢাকা, জাতীয়

তৌফিকুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:21:55

রাজধানী ঢাকায় সোমবার (৮ এপ্রিল) দুই দফায় আধা ঘণ্টা বৃষ্টি হয়। এই আধা ঘণ্টার বৃষ্টিতেই মিরপুর-কালশী এলাকার রাস্তায় হাঁটু সমান জলাবদ্ধতা দেখা যায়, যা পরের দিনও কাটেনি। এই সড়ক ছাড়াও রাজধানীর গুরুত্বপূর্ণ অনেক এলাকায় পানি জমে থাকতে দেখা যায়।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, মিরপুর-কালশী সড়কে হাঁটু পানি পার হয়ে চলাচল করছেন স্থানীয় বাসিন্দারা। রাস্তায় বের হতে না পেরে ঘরবন্দি হয়ে পড়েছেন তারা। অনেকের বাসার ভেতরে পানি ঢুকে যাওয়ায় বিপাকে পড়েছেন তারা। এতে মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এলাকাবাসী বলছে, আধা ঘণ্টার বৃষ্টিতে পানি জমে যায় মিরপুর-কালশী এলাকায়। গত ১০ বছর যাবৎ একই অবস্থা বিরাজ করছে। সিটি করপোরেশন থেকে কোনো ব্যবস্থা নিলে আজ এই অবস্থা হতো না। ড্রেনগুলো পরিষ্কার করা হয় না, যার ফলে বৃষ্টির পানি বের হতে পারে না, তখন জলাবদ্ধতার সৃষ্টি হয়।

স্কুলের বাচ্চাদের পরিবহনের গাড়িচালক রাসেল বলেন, ‘জলাবদ্ধতার কারণে বাচ্চাদের স্কুলে নিয়ে যেতে অনেক সমস্যায় পড়তে হয়। অনেক সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে। আমরা এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে চাই।’

ব্যবসায়ী কাসেম বলেন, ‘বৃষ্টির ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। আমাদের দোকানগুলো চালাতে পারি না, লোকসানের মুখে পড়তে হয়। আধা ঘণ্টার বৃষ্টির পানি নামতে নামতে সময় লাগে ছয় থেকে সাত ঘণ্টা। তাই সরকারের কাছে অনুরোধ করবো, আমাদেরকে এই জলাবদ্ধতা থেকে রক্ষা করুন।’

এদিকে, সুযোগ বুঝে রিকশাওয়ালা ও সিএনজিচালকেরাও ভাড়া হাঁকেন দ্বিগুণেরও বেশি। বাধ্য হয়ে তাদের দাবিই মেনে নিতে হয় যাত্রীদের। বৃষ্টির ভোগান্তির পাশাপাশি রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার চালকদের এমন ব্যবহারে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

এ সম্পর্কিত আরও খবর