স্মৃতিসৌধে ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঢাকা (সাভার), বার্তা২৪.কম | 2023-08-25 22:36:49

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে চার দিনের সফরত ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে তিনি রয়েল ভুটান এয়ারলাইনসে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। পরে বেলা ১১টার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একই সঙ্গে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় কিছুক্ষণ দাঁড়িয়ে নীরবতা পালন করেন। এরপর তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

ডা. লোটে শেরিং শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে ব্যবসায়ী প্রতিনিধিদের সভায় যোগ দেবেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। পরদিন শনিবার (১৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন লোটে শেরিং। বৈঠকে দু’দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া দু’দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবেন তিনি। পরে সোমবার (১৫ এপ্রিল) তিনি বাংলাদেশ সফর শেষে ভুটানে ফিরবেন।

এ সম্পর্কিত আরও খবর