বর্ষবরণ উৎসবকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-21 09:08:18

বাংলা বর্ষবরণ উৎসবকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা নিরাপত্তার চাদর বিছিয়ে দিয়েছে শাহবাগ রমনা কেন্দ্রিক। রয়েছে আকাশ পথেও নজরদারি।

বাঙালি জাতির সংস্কৃতি এবং ঐতিহ্যধারার অন্যতম উৎসব পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রাণের উৎসব। বৈশাখের আয়োজনে নানা অনুষ্ঠানে পুরনো বছরের ব্যর্থতা ও গ্লানি মুছে, কল্যাণ ও সমৃদ্ধির প্রত্যাশায় রাজধানীর মানুষ পুরাতনকে বিদায় জানিয়ে বরণ করছে নতুন বছরকে।

এদিকে, সন্ধ্যা ৬টার আগেই সকল আয়োজন শেষ করার নির্দেশনা দিয়েছে পুলিশ প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের নির্দেশনা দেয়ায় উৎসব উন্মাদনায় কিছুটা হলেও ভাটা পড়ছে বলে মনে করছেন অনেকে।

তবে বর্ষবরণ ও বর্ষবিদায়ের এই আয়োজনকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে মাঠে আছে র‍্যাব, পুলিশের হাজার কয়েক সদস্য। সড়কে পালন করবেন ট্রাফিক পুলিশের ৪০০ সদস্য।

সরেজমিনে দেখা যায়, অনুষ্ঠানে আসা দর্শকদের ব্যাগ বহন বা মুখোশ ব্যবহার করতে দেওয়া হচ্ছে না। নিরাপত্তা নিশ্চিত করতে সন্দেহভাজনদের করা হচ্ছে তল্লাশি যেন কোনোক্রমেই অশুভ শক্তি তাদের অবস্থান জানান দিতে না পারে।

জানতে চাইলে সংশ্লিষ্ট পুলিশের বিভাগ রমনা বিভাগের ডিসি মারুফ সরদার বার্তা২৪. কমকে বলেন, ‘শাহবাগ ও রমনা কেন্দ্রিক নববর্ষের এই সুবিশাল আয়োজনের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের বিভাগের পুলিশসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ব্যাপক পুলিশ সদস্য অবস্থান করছেন।’

অন্যদিকে র‍্যাব ৩'র অধিনায়ক এমরানুল হাসান বার্তা২৪.কমকে বলেন, র‍্যাবের টহল টিমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাব মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে দিনভর মাঠে থাকছে র‍্যাব।’

এ সম্পর্কিত আরও খবর