মিরপুরেও নিয়ন্ত্রণের বাইরে উৎসুক জনতা

ঢাকা, জাতীয়

শাহরিয়ায় হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:05:04

রাজধানীর মিরপুর ১৪ নম্বরের পুলপাড়ের পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার (১৪ এপ্রিল) ৫টা ৫ মিনিটে লাগা আগুন ৭টা ২৫ মিনিটে আসে। রাত ৮টা ৩০ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে আসা উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বলে জানিয়েছেন র‍্যাব ও পুলিশ কর্মকর্তারা।

সরেজমিনে দেখা যায়, মিরপুর ১৪ নম্বরের কচুক্ষেত রোডের উত্তর পাশে সিটি পার্ক ভবন। ১০ তলা এ ভবনের ৬ তলাইয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঠিক বিপরীত পাশে উৎসুক জনতা ভিড় করে আছে।

প্রথম পর্যায়ে অসংখ্য মানুষ রাস্তার দুপাশেই ভিড় করে থাকে। এ সময় ফায়ার সার্ভিসের ইউনিটগুলো যোগ হতে বিলম্ব হয়। পরবর্তীতে সেনাবাহিনী তাদেরকে রাস্তার বাম পাশে যেতে বাধ্য করে।

তবুও কিছু সময় পর পর রাস্তার মাঝখানে চলে এসে ফায়ার সার্ভিসের কর্মীদের কাজে বিঘ্ন ঘটায়। পরবর্তীতে সেনাবাহিনীর সঙ্গে যোগ হয় র‍্যাব সদস্যরা। দুই বাহিনী মিলে জনতাকে শান্ত রাখার চেষ্টা করে। কিন্তু উৎসুক এই জনতাকে নিয়ন্ত্রণ করা যায়নি।

র‍্যাব সদস্য আবু তাহের বার্তা২৪.কম-কে বলেন, 'আমরা তো তাদের ওপর চড়াও হতে পারি না। কিন্তু উপায়ও নেই।'

ঘটনা দেখতে আসা আব্দুল হামিদ নামের একজন বার্তা২৪.কম-কে বলেন, 'পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলাম আগুন লাগার ঘটনা শুনে এখানে এসেছি। যদি কোন সাহায্য লাগে সেটা করতে রাজি আছি।'

মনির নামের একজন বলেন, 'এর আগে যে দুইটি বড় বড় আগুনে মানুষ মারা গেছে। এখানে যেন না হয় এমন ঘটনা। সেটা দেখতে দাঁড়িয়ে আছি।'

সংশ্লিষ্ট কাফরুল থানার এসআই আব্দুল কাদের বার্তা২৪.কম-কে বলেন, 'এসব ঘটনায় মানুষ যেভাবে ভিড় করে। শুধু আমরা পারি না তাদের ওপর লাঠিচার্জ করতে। তাছাড়া তাদের কোনভাবেই রাস্তা থেকে সরানো যায় না। যা আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়।'

সরেজমিনে আরও দেখা যায়, ওয়াসা থেকে আসা একটি পানির ট্রাক উৎসুক জনতার ভিড়ে আটকে যায়। যেটা ফায়ার সার্ভিসের সঙ্গে যুক্ত হতে প্রায় ১০ মিনিট সময় লাগে।

এ সম্পর্কিত আরও খবর