শুরু হচ্ছে বিজিএমইএ ভবন ভাঙার কাজ

ঢাকা, জাতীয়

বার্তা টিম | 2023-08-26 03:41:59

ঢাকা: আদালতের নির্দেশ অনুযায়ী শুরু হচ্ছে রাজধানীর হাতিরঝিল লেকে অবৈধভাবে নির্মিত বহুতল বিজিএমইএ ভবন ভাঙার কাজ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৯টার দিকে গ্যাস, পানি, বিদ্যুৎসহ ভবনের সব ইউটিলিটি সার্ভিসের সংযোগ বিচ্ছিন্ন করার প্রস্তুতি শুরু হয়েছে। এর মাধ্যমে মূলত মূল ভবন ভাঙার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করবে প্রশাসন।

সরেজমিন দেখা গেছে, ভবনটি ভাঙার প্রস্তুতি হিসেবে বিজিএমইএ ভবনের সামনে রাজউক কর্মকর্তারাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। এছাড়া ভবন ভাঙার যন্ত্র বুলডোজার প্রস্তুত রাখা হয়েছে।

উল্লেখ, সর্বশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি সরিয়ে নিতে সময় দিয়েছিলেন আদালত। নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে নামলো রাজউক।

রাজউক সূত্রে জানা গেছে, ভবনটি ভাঙতে বিজিএমইএকে দেওয়া সময় পার হয়ে যাওয়ার পরই এই ভবনটি ভাঙার কার্যক্রম শুরু করছে। ভবনটি ভাঙার জন্য রাজউকের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপস্থিত রাজউক কর্মকর্তারা। এছাড়া ভবনটি থেকে মালপত্র সরিয়ে নিতে অফিস মালিকদের কিছু সময় হতে পারে। এরপরই মূল ভবন ভাঙার কাজ শুরু করা হবে।

রাজউকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অলিউর রহমান বলেন, আদালত থেকে ১২ এপ্রিলের মধ্যে ভবন ছাড়ার নির্দেশ দেওয়া হলেও এখনও এখানে কিছু অফিস আছে। তাদের ভবন ছাড়ার জন্য দুই ঘণ্টা দিয়েছি। তাই ভবন ভাঙার কাজ শুরু করতে দেরি হচ্ছে।

‘বিজিএমইএ ভবন’ অপসারণে আপিল বিভাগের দেওয়া এক বছর সময় শেষ হয়েছে ১২ এপ্রিল। গত বছরের ২ এপ্রিল সর্বোচ্চ আদালত ভবনটি অপসারণে তৈরি পোশাক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএকে এক বছর ১০ দিন সময় দেন।

এ সম্পর্কিত আরও খবর