পদ্মায় গোসলে নেমে ৩ বোনের মৃত্যু

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-26 09:15:27

রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জে পদ্মা নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন কলেজ ছাত্রী এবং অপর দুইজন স্কুল পড়ুয়া।

রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

মৃতরা হল- মীরগঞ্জের জিল্লুর রহমানের মেয়ে মিম খাতুন (১৭) ও এশা খাতুন (৯) এবং তাদের চাচাতো বোন শহীদুল ইসলামের মেয়ে শিপরা খাতুন (১২)।এর মধ্যে মিম মীরগঞ্জ কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। শিপরা মীরগঞ্জ হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণি এবং এশা মীরগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে তারা তিন বোন একসঙ্গে পদ্মা নদীতে গোসল করতে নামে। একপর্যায়ে সবার ছোট এশা নদীর একটু গভীরে গিয়ে সাঁতরে তীরে ফিরতে পারছিল না। বিষয়টি খেয়াল করে প্রথমে শিপরা তাকে উদ্ধার করে নদীর তীরে আনতে যায়। কিন্তু সেখানে গিয়ে সেও পানিতে হাবুডুবু খেতে থাকে। বিষয়টি দেখে সবার বড় মিম তাদের দুইজনকে বাঁচাতে গেলে সেও ডুবে।

পরে তাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে তিনজনকে উদ্ধার করে চারঘাট উপজেলা কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আল জাজিরা বার্তা২৪.কমকে বলেন, ‘হাসপাতালে পৌঁছানোর আগেই পথিমধ্যেই ওই তিন জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে- তারা দীর্ঘক্ষণ পানিতে হাবুডুবু খেয়ে শ্বাস নিতে পারেনি। শ্বাস বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে।’

এদিকে, তিন বোনের অকাল মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের বাড়িতে চলছে স্বজনদের শোকের মাতম।

এ সম্পর্কিত আরও খবর