বেতন কাটার আদেশ, বেসরকারি শিক্ষকদের প্রতিবাদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 20:42:50

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য দশ শতাংশ কাটার আদেশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)।

সোমবার (২২ এপ্রিল) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুরুল হোসেন চৌধুরী হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সভাপতি অধ্যাপক মো. বজলুর রহমান মিয়া। তিনি বলেন, ‘শিক্ষক সংগঠনসমূহের প্রতিনিধিদের সঙ্গে কোনোরূপ আলোচলা ছাড়াই গত ১৫ এপ্রিল অতিরিক্ত চার শতাংশসহ মোট দশ শতাংশ বেতন কাটার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক লিখিত আদেশ দেন। ফলে সারা দেশের শিক্ষক-কর্মচারীরা অত্যন্ত মর্মাহত ও বিক্ষুদ্ধ।’

বজলুর রহমান বলেন, ‘এই অবস্থায় শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে আগামী ঈদের পূর্বেই সহকারী শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা ও বাড়ি ভাড়া প্রদান এবং অবসর সুবিধা বোর্ড কল্যাণ ও ট্রাস্টের জন্য দশ শতাংশ বেতন কাটার আদেশসহ প্রজ্ঞাপনটি বাতিলের দাবি জানানো হবে।

তিনি আরও, ‘এরপরও যদি শিক্ষক-কর্মচারীদের ন্যায্য দাবি না মানা হয় এবং শিক্ষক কর্মচারীদের বেতন থেকে দশ শতাংশ কাটা হয় তবে সারাদেশের শিক্ষক-কর্মচারীদের নিয়ে অবিরাম ধর্মঘট, আমরণ অনশনসহ কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ড ঘেরাও কর্মসূচি পালন করতে বাধ্য হবো।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা মো. আবু বক্কর সিদ্দিক, উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য বাবু রঞ্জিত কুমার সাহা, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ মো. আবুল কাশেম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর