নারায়ণগঞ্জে পাইপলাইন বিস্ফোরণের ঘটনায় প্রতিমন্ত্রীর অর্থ সহায়তা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 22:04:43

নারায়ণগঞ্জের রুপগঞ্জে পাইপলাইন বিস্ফোরণে মৃত্যুর ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এক শোকবার্তায় তিনি বলেন, ‘এই মৃত্যু অত্যন্ত মর্মান্তিক এবং কষ্টকর। এ ধরনের দুর্ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে সেজন্য সকলকে আরও সচেতন থাকা প্রয়োজন।’

নিহতরা হলেন- মেহেরপুর জেলার মজিবনগর থানার কোমরপুর এলাকার দুদু মিয়ার ছেলে শামীম (৩০), ঝালকাঠি জেলার নলছিটি থানার কয়া এলাকার রহিম বিশ্বাসের ছেলে হেলাল বিশ্বাস রাকিব (২৫) ও অজ্ঞাতনামা একজন।

প্রতিমন্ত্রী এ ঘটনা জানার পরই নারায়ণগঞ্জ ও মেহেরপুরের জেলা প্রশাসকদের সাথে টেলিফোনে কথা বলেন। তিনি নিহতদের লাশ দ্রুত পরিবারের নিকট পৌঁছানো এবং দাফন-কাফনের যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

প্রতিমন্ত্রীর পরামর্শে সরকারী ত্রাণ তহবিল হতে মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গণি নিহত শামীমের পিতার কাছে দশ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও নারায়ণগঞ্জের জেলা প্রশাসক সরকারী ত্রাণ তহবিল হতে প্রত্যেক নিহতের পরিবারকে বিশ হাজার টাকা প্রদান করেন।

প্রতিমন্ত্রী পরবর্তীতে নিহতদের পরিবারকে যথাযথ সহায়তা প্রদানের জন্য জেলা প্রশাসকদের পরামর্শ প্রদান করেন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

উল্লেখ্য, সোমবার ভোরে নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের সাঁওঘাট এলাকায় একটি তিনতলা বাড়ির নিচতলার পাইপলাইনের গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে। এতে চারপাশের দেয়াল ভেঙে যায় এবং বাসায় আগুন লেগে যায়।

প্রতিমন্ত্রী ডিসিদের সঙ্গে কথা বলার পর ২০ হাজার টাকা করে সাহায্য প্রদান করেছে।

এ সম্পর্কিত আরও খবর