অশ্রু আর ফুলেল শ্রদ্ধায় রানা প্লাজায় নিহতদের স্মরণ

ঢাকা, জাতীয়

লোটন আচার্য্য, উপজেলা করেসপন্ডেন্ট, সাভার, বার্তা২৪.কম | 2023-08-25 01:05:18

সাভারের রানা প্লাজা ধসে নিহতদের অশ্রু আর ফুলেল শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকেই সাভার বাজার বাসস্ট্যান্ডে রানা প্লাজা ধসে নিহতদের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধায় জানায় স্বজন, আহত শ্রমিকসহ বিভিন্ন সংগঠন। এ সময় নিহতদের আত্মার শান্তি কামনা ও শ্রদ্ধা নিবেদন করে তারা।

এ সময় উপস্থিত শ্রমিকরা রানা প্লাজার মালিক সোহেল রানার অবিলম্বে ফাঁসির দাবি করেন। পাশাপাশি রানা প্লাজা ভবন ধসের শোকাবহ ২৪ এপ্রিল দিনটিকে গার্মেন্ট শ্রমিক শোক দিবস ও সাধারণ গার্মেন্ট শিল্পে ছুটির ঘোষণা এবং স্থায়ী স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান তারা।

এ সময় রানা প্লাজার আহত শ্রমিকদের পুনর্বাসন ব্যবস্থা, কর্মসংস্থান নিশ্চিত ও উন্নত চিকিৎসা সেবা দেয়ার দাবি জানানো হয়। নিহত ও আহত শ্রমিকদের সন্তানদের শিক্ষা ব্যবস্থার জোর দাবিও করেন শ্রমিকরা ।

রানা প্লাজার অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন, রানা প্লাজা গার্মেন্টস শ্রমিক ইউনিয়ন, গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ, শিল্পাঞ্চল পুলিশ-১, সাভার নাগরিক কমিটি, বাংলাদেশ উদীচী, শিল্পগোষ্ঠী, শ্রমিক হত্যা প্রতিরোধ কমিটি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনসহ বিভিন্ন সংগঠন ও নানা পেশাজীবী মানুষ।

এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর