অনলাইনে দেওয়া যাবে ডিএসসিসির পৌর কর  

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 13:28:49

অনলাইনের মাধ্যমে এখন  থেকে যেকোনো জায়গা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পৌর কর দিতে পারবেন গ্রাহকরা। বিকাশ ও রকেটের মাধ্যমে ঘরে বসেই পৌরকর পরিশোধ করা যাবে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২ টার দিকে ডিএসসিসির নগর ভবনে আয়োজিত অনলাইনে পৌরকর মেলা-২০১৯ উদ্বোধন করেন মেয়র মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেলার উদ্বোধন শেষে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘দেশের ১১ টি করপোরেশনের মধ্যে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই প্রথম অনলাইনের মাধ্যমে পৌরকর মেলার যাত্রা শুরু করল। এই সেবা শুরু করার মাধ্যমে গ্রাহকদের আর কোনো অভিযোগ থাকবে না। গ্রাহকরা যেকোনো জায়গা থেকে বিকাশ ও রকেটের মাধ্যমে ঘরে বসেই পৌর কর পরিশোধ করতে পারবেন।’

মেয়র বলেন, আমরা যখন এই সিটি করপোরেশনের দায়িত্ব নেই তখন আর্থিক দিক থেকে খুব বেশি সচ্ছল ছিল না। আমি নির্বাচিত হয়ে আসার ১০ দিনের মধ্যে সিটি করপোরেশনের বিদ্যুৎ বিল বকেয়ার ফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার উপক্রম হয়েছিল। আমরা সেটি বন্ধ করতে পেরেছিলাম।

নগরীর উন্নয়ন প্রসঙ্গে মেয়র বলেন, এই শহরকে বদলাতে সক্ষম হয়েছি। নগরীর বেশিরভাগ এলাকায় এলইডি লাইট জ্বালানোর ব্যবস্থা করেছি। রাস্তাঘাটের বেহাল দশা ছিল সেগুলো সংস্কার করে নগরবাসীকে ভালো রাস্তা উপহার দিয়েছি। ৩১ টি খেলার মাঠ ও পার্কের কাজ চলছে। জুন জুলাই মাসে সেগুলো খুলে দেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসির রাজস্ব বিভাগের প্রধান কর্মকর্তা ইউসুপ আলি বলেন, এই মেলায় ডিএসসিসি নগরবাসীকে হোল্ডিং ট্যাক্স (পৌরকর) মোট বকেয়ার ওপর ১৫ শতাংশ মওকুফ এবং চলতি অর্থ বছরের হালনাগাদ পৌরকর একত্রে পরিশোধ করলে আরও ১০ শতাংশ  ছাড় দেওয়া হবে।

জানা যায়, এই মেলা চলবে ২৪ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত। সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে এসে অনলাইনে পৌরকর পরিশোধ করা যাবে|

 

 

 

এ সম্পর্কিত আরও খবর