ভুয়া সাংবাদিক দম্পতিসহ পাঁচ চাঁদাবাজ আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-14 07:45:43

রাজধানীর উত্তরায় সাংবাদিক পরিচয়ে কুরুচিপূর্ণ ও মানহানি সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা চাঁদাবাজি করার অভিযোগে ভুয়া সাংবাদিক দম্পতি, শ্যালিকাসহ চাঁদাবাজ চক্রের সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছে র‍্যাব-১।

বুধবার (২৪ এপ্রিল) র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়ার উপ-পরিচালক রইসুল ইসলাম মনি বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে র‍্যাব-১ জানায়, একটি সংঘবদ্ধ চাঁদাবাজি চক্র নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে স্বনামধন্য ব্যক্তিকে কুরুচিপূর্ণ ও মানহানিকর সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা চাঁদাবাজি করে আসছিলেন এই চক্রের প্রধান রাসেল হাওলাদার। তার টার্গেট প্রতিষ্ঠিত ব্যবসায়ী, স্কুল কলেজ, কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তা।

এই ভুয়া সাংবাদিক তার স্ত্রী ও শ্যালিকা দিয়ে বিভিন্ন কৌশলে নামীদামী ব্যক্তির কাছে যায়। পরে কৌশলে ছবি তুলে আনেন। সেই ছবি দিয়ে ভুয়া সাংবাদিক রাসেল মোটা অঙ্কের টাকা দাবি করে। না দিলে মানহানিকর সংবাদ প্রকাশ করার হুমকি দেয়। এসব ঘটনায় গত (২৩ এপ্রিল) রাতে উত্তরায় ৬ নং সেক্টরের আলাউল এভিনিউয়ে অভিযান চালিয়ে এ চক্রের ৫ সদস্যকে আটক  করে র‍্যাব-১।

আটককৃতরা হলেন, রাসেল হাওলাদার ওরফে রাসেল হাসান। মো. মানিক হোসেন, মো. মোখলেছুর রহমান, রাসেলের স্ত্রী সালমা আক্তার ও শ্যালিকা আসমা আক্তার।

রাসেল হাওলাদারের বরাত দিয়ে র‍্যাব জানায়, বিগত ১৯ বছর ধরে  রাসেল ঢাকায় বসবাস করছেন। তার নির্দেশে চক্রের সদস্যরা ধনী ব্যক্তিদের নিকট হতে চাঁদাবাজি করে থাকেন। তার স্ত্রী সালমা আক্তার ও শালিকা আসমা আক্তার তার বিভিন্ন অপকর্মের সহযোগিতা করে আসছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, উত্তরা বাণী, স্বাধীন সংবাদ, নতুন দিক, উত্তরা টাইমস, শ্যামল বাংলা ইত্যাদি বিভিন্ন স্থানীয় সংবাদ পত্রিকায় সংবাদকর্মী হিসেবে কাজ করেছে।

বর্তমানে সরেজমিন নামক একটি স্থানীয় দৈনিক পত্রিকায় কর্মরত তিনি।

তাদের আটকের সময় ৪টি মোবাইল ফোন, নগদ টাকা, একটি মোটরসাইকেল, অসংখ্য পেপার ক্লিপিং জব্দ করার কথা জানিয়েছে র‌্যাব।

এ সম্পর্কিত আরও খবর