ফেসবুক পোস্ট দেখে যৌন হয়রানির ব্যবস্থা নিল পুলিশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 20:25:57

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ফেসবুক স্ট্যাটাসে দেওয়া যৌন হয়রানির অভিযোগের ভিত্তিতে রহমত উল্লাহ সবুজ (২৪) নামে এক যুবককে আটক করেছে তেজগাঁও শিল্পাঞ্চল জোন পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার (১৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়টির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ঐ শিক্ষার্থী তার ফেসবুকে স্ট্যাটাস জানান, হাতিরঝিল থেকে একটি চিপা গলি দিয়ে তার বন্ধুরা প্রায়ই তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাতায়াত করতেন।

স্ট্যাটাসটি দেওয়ার কয়েক দিনে আগে তিন আর তার দুই জন বন্ধু মিলে ঐ গলি দিয়ে যাওয়ার সময় এক যুবককে আপত্তিকর অবস্থায় দেখেন। পরে তারা বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে যুবকটি তাদের পিছু নেন এবং তাদের উদ্দেশে অশালীন মন্তব্য করেন।

পরবর্তীতে গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) আবার ঐ গলি দিয়ে ঐ শিক্ষার্থী একা যাওয়ার সময় সেই যুবকটিকে আবারও আপত্তিকর অবস্থায় দেখেন। তখনও তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে যুবকটি তার পিছু নিয়ে গা ঘেঁষে দাঁড়ান। এছাড়া অনেক অশ্লীল আর বাজে কথা বলেন।

পরে বিষয়টি তেজগাঁও শিল্পাঞ্চল জোন পুলিশের নজরে আসলে তারা বুধবার (২৪ এপ্রিল) রহমত উল্লাহ সবুজ নামের সেই যুকবকে খুঁজে বের করেন এবং আটক করেন।

এ বিষয়ে পুলিশের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এডিসি হাফিজ আল ফারুক বলেন, ‘ঐ শিক্ষার্থীর স্ট্যাটাসটি তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করে। পরে তিনি অভিযুক্তকে দ্রুত আটক করার নির্দেশ দেন। পরে তাকে বুধবার আটক করা হয়।’

এ সম্পর্কিত আরও খবর