অস্ত্র মামলায় একই দিনে ৬০ জন কারাগারে

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-31 13:07:28

রংপুরে চাঞ্চল্যকর অস্ত্র মামলায় একই দিনে জামিন নিতে আসা চার্জশিটভুক্ত ৬০ আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে ভুয়া অস্ত্রের লাইসেন্স গ্রহণকারীরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক রাশেদা সুলতানা তাদের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে রংপুর জজ আদালতের পিপি আব্দুল মালেক জানান, স্ব স্ব আইনজীবীর মাধ্যমে চাঞ্চল্যকর এই অস্ত্র মামলায় রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন দেশের বিভিন্ন এলাকার ৬০ ব্যক্তি। তারা অর্থের বিনিময়ে ওই ভুয়া অস্ত্রের লাইসেন্স নিয়েছিলেন। আজ বিকেল সাড়ে ৪টায় আদালতের বিচারক রাশেদা সুলতানা শুনানি শেষে তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি আরও জানান, আসামিরা এতদিন হাইকোর্ট থেকে নেয়া অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। জামিন না মঞ্জুর হওয়া সবাই সেনাবাহিনীসহ বিভিন্ন সামরিক, আধা সামরিক বাহিনীর সদস্য এবং বিভিন্ন পদের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে জেলা প্রশাসকের জিএম শাখার শামসুল আলম ও তার সিন্ডিকেট রংপুর ডিসিদের স্বাক্ষর জাল করে ৪শ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এর মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হন তিনি।

ঘটনাটি প্রকাশ হওয়ায় গত বছরের ১৮ মে তার অফিসে অভিযান চালিয়ে শামসুলের আলমারি থেকে ১৫টি ভুয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫টি ভুয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ নগদ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিসি অফিস ও দুদক দুটি মামলা করে। এ ঘটনায় ২৮১ জনের নামে চার্জশিট দেয়া হয় আদালতে।

এ সম্পর্কিত আরও খবর