সরকার গরিবদের আইনি সহায়তা দিলেও তা অপর্যাপ্ত: প্রধান বিচারপতি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট ঢাকা বার্তা২৪.কম | 2023-08-25 05:49:34

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ‘গরিব মানুষকে সরকার সাধ্যমত বিনামূল্যে আইনি সহায়তা দিয়ে যাচ্ছে, কিন্তু তা পর্যাপ্ত নয়। এজন্য লায়ন্স ক্লাবের মতো সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।’

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর সোনারগাঁ হোটেলে স্বেচ্ছাসেবী বেসরকারি সংগঠন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৪তম জেলা বার্ষিক সম্মেলনে তিনি এ কথা।

প্রধান বিচারপতি বলেন, সমাজের অসহায় ও অরক্ষিত মহিলা ও শিশুদের সাহায্য করার জন্য লায়ন্স ক্লাব অনেক বড় ভূমিকা পালন করে যাচ্ছে। সেজন্য তাদের ধন্যবাদ জানাই।

সভাপতির বক্তব্যে লায়ন্স জেলা গভর্নর লায়ন হাবীবা হসান বলেন, মানবতার সেবার মহান ব্রত নিয়ে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে লায়ন্স ক্লাব। সমাজের ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণি-পেশার মানুষ; যে কেউ লায়ন্স ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারেন। মানব সেবায় এ দৃঢ় প্রত্যয় নিয়ে ক্লাবগুলোর সদস্যরা অবিরাম কাজ করে চলেছে।

অনুষ্ঠানে লায়ন্স ক্লাবের আন্তর্জাতিক পরিচালক লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক প্রাক্তন পরিচালক লায়ন শেখ কবির হোসেন, জিএমটি এরিয়া লিডার স্বদেশ রঞ্জন সাহা, কাউন্সিল চেয়ারপারসন লায়ন মো. আমিনুল ইসলাম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর