শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ ২ জন আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-24 22:56:32

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ হাজার ১০০ গ্রাম স্বর্ণসহ ২ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যার আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি টাকা।

আটককৃতরা হলেন, মো.সৈয়দ আহমদ (৭০) ও (২) মো.হারুণ (৩৬)।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় স্বর্ণসহ তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম।

মো. শহিদুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ডোমেস্টিক টার্মিনালে সিলেট থেকে আগত বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের দুই যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এ সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দার একটি দল ডোমেস্টিক টার্মিনালে এই ফ্লাইটের যাত্রীদের উপর সর্তক দৃষ্টি রাখে।’

তিনি বলেন, ‘এক পর্যায়ে এই দুই যাত্রীকে সনাক্ত করা হয়। এ সময় তাদের স্বর্ণ চালানের কথা বললে তারা বিষয়টি অস্বীকার করেন। কিন্তু তাদের সন্দেহজনক আচরণে স্বর্ণ থাকার বিষয়টি আরও স্পষ্ট হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মো. সৈয়দ আহমদের লাগেজ তল্লাশি করে ৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৯৩২ গ্রাম।

তিনি আরও বলেন, ‘অপর যাত্রী হারুণকে আর্চওয়ে করানো হলে তার রেকটামে স্বর্ণ থাকার বিষয়টি স্পষ্ট হয়। পরে বিমানবন্দরের টয়লেটে তিনি একে একে ৫ টি স্বর্ণের পোটলা বের করেন। পরবর্তীতে ব্যাগেজ কাউন্টারে পোটলা খুলে ১০টি সোনার বার পাওয়া যায়। যার ওজন ১ হাজার ১৬৮ গ্রাম।

উভয় যাত্রীর কাছ থেকে আটককৃত ২ হাজার ১০০ গ্রাম স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫ লাখ টাকা। আটক স্বর্ণ ও দুই যাত্রীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর