জেট এয়ারওয়েজের কর্মীর আত্মহত্যা 

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 18:16:28

বন্ধ হয়ে যাওয়া জেট এয়ারওয়েজের শৈলাশ সিং(৪৫) নামে এক কর্মী আত্মহত্যা করেছেন। তিনি জেট এয়ারের সিনিয়র টেকনিশিয়ান ও ভারতের মহারাষ্ট্রের পালঘর জেলার বাসিন্দা।

পুলিশ বলছে, হতাশা থেকে শনিবার বাড়ির ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন  শৈলাশ সিং। ক্যান্সারের রোগী হওয়ায় তার কেমোথেরাপি চলছিল।

জেট এয়ারওয়েজ স্টাফ অ্যান্ড এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, অনেক দিন ধরে এয়ারলাইন্স কর্তৃপক্ষ বেতন না দেওয়ায় তিনি আর্থিক অনটনে দিন পার করছিলেন। এয়ারলাইন্স বন্ধের পর এটিই প্রথম কোনো কর্মীর আত্মহত্যার ঘটনা ঘটল। শৈলাশের ছেলেও জেট এয়ারওয়েজের অপারেশন বিভাগের একজন কর্মী। তার মৃত্যুর ঘটনাটি অপমৃত্যু হিসেবে রেজিস্ট্রার করা হয়েছে। পুলিশ এর তদন্ত করছে।

 বেশ কিছুদিন ধরেই জেট এয়ারের আর্থিক অবস্থা খারাপ যাচ্ছিল। বর্তমানে জেট এয়ারওয়েজের দেনার পরিমাণ ৮ হাজার কোটি টাকারও বেশি। ব্যাংক থেকে আরও ঋণ না পাওয়ায় শেষ পর্যন্ত গত বুধবার এয়ারলাইন্সটি জানিয়ে দেয় তারা বিমানসংস্থাটি আর চালাতে পারছে না।

এয়ারলাইন্সটিতে ১৬ হাজারের বেশি কর্মী কাজ করতেন। জেটকে বাঁচাতে এর কর্মীরা সরকারের হস্তক্ষেপ কামনা করে আসছিল। তবে এ বিষয়ে সরকার কোনো প্রতিক্রিয়া জানায়নি।

এ সম্পর্কিত আরও খবর