দেশে বাড়তি নজরদারির নির্দেশ মন্ত্রিসভার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-22 23:53:10

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনার পর বাংলাদেশে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। একই সঙ্গে বোমা হামলার ঘটনায় দুইটি শোক প্রস্তাব গৃহীত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় মন্ত্রিসভা কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ বিষয় আলোচনা হয়। পরে দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রিপরিষদ বিভাগের সংস্কার ও সমন্বয় শাখার সিনিয়র সচিব শামসুল আরেফিন।

তিনি বলেন, 'শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় বাংলাদেশের যে অবকাঠামোগত অবস্থা রয়েছে তার মধ্যে নজরদারি অনেক বৃদ্ধি করতে বলেছে মন্ত্রিসভা। ইতোমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।'

শামসুল আরেফিন বলেন, 'শ্রীলঙ্কায় হামলার ঘটনায় দুইটা শোক প্রস্তাবও গৃহীত হয়েছে। এরমধ্যে একটি শ্রীলঙ্কায় হামলার ঘটনায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের আশু আরোগ্য কামনা করা হয়। এছাড়াও সেই হামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করে মন্ত্রিসভা।'

এছাড়াও মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র আইন, ২০১৯ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয় বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর