‘ফণী’ মোকাবিলায় প্রস্তুত সেনাবাহিনী

ঢাকা, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, সাভার, বার্তা২৪.কম | 2023-09-01 19:30:28

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল আজিজ আহমেদ।

বৃহস্পতিবার (২ মে) সকালে সেনাবাহিনীর বার্ষিক ফায়ারিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি। সাভার সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেনা প্রধান বলেন, ‘ফোনি মোকাবিলায় সেনাবাহিনীর সকল ডিভিশন ও এরিয়া হেডকোয়ার্টারকে প্রস্তুত রাখা হয়েছে। সেনাবাহিনীর সংশ্লিষ্ট ডিভিশনগুলোর পক্ষ থেকে বেসামরিক প্রশাসনের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়েছে। আমরা প্রস্তুতি নিয়েছি এবং দুর্যোগের পূর্বে, দুর্যোগ চলাকালে বা পরবর্তী যেকোনো দায়িত্ব পালনের জন্য সেনাবাহিনী পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে।’

অনুষ্ঠানে ৮ জনকে সেনাবাহিনীর শ্রেষ্ঠ ফায়ারিং পুরস্কার দেয়া হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড ও রানার্স আপ ২৪ পদাতিক ডিভিশন দলের হাতে ট্রফি তুলে দেয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সেনাবাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ লে. জেনারেল শফিকুর রহমান, ঢাকা ক্যান্টনমেন্ট লগ এরিয়ার জিওসি মেজর জেনারেল এস এম সফিউদ্দিন আহমেদ, নয় পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন, সামরিক সচিব মেজর জেনারেল ওয়াকার উজ জামান।

পরে সেনা প্রধান সাভার সেনানিবাসে হকি গ্রাউন্ড ও আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এ সম্পর্কিত আরও খবর