বগুড়ায় শিশু কন্যাকে হত্যার অভিযোগে মা আটক

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-08-27 15:39:34

বগুড়ায় মানসিক ভারসাম্যহীন এক মা তার সাড়ে পাঁচ মাস বয়সী শিশু কন্যাকে কুয়ায় ফেলে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।  অভিযুক্ত মা পালিয়ে যাওয়ার সময় প্রতিবেশীরা তাকে আটক করে। বগুড়া শহরের মালগ্রাম দক্ষিণ পাড়ায় বৃহস্পতিবার (২ মে) সকালে এ ঘটনা ঘটে।

দুপুরে খবর পেয়ে পুলিশ ওই শিশু কন্যার মরদেহ উদ্ধার করে এবং মাকে  মৌসুমি আকতারকে  (২৫) আটক করে। মৌসুমি মালগ্রাম দক্ষিণপাড়ার জান্নাতুল খাইয়ুম জুয়েলের স্ত্রী।

পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে জুয়েল বিছানায় তার একমাত্র শিশু কন্যা জানিয়া জান্নাত জিয়ানকে বিছানায় না পেয়ে খোজাখুজি শুরু করে।একপর্যায় স্ত্রীকে জিজ্ঞাসা করলে তিনি কোনো কথা না বলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় প্রতিবেশীরা তাকে আটক করে। পরে  বাড়ির উঠানে কুয়ার মধ্যে থেকে শিশু জিয়ানের মরদেহ উদ্ধার করে পুলিশে খবর দেয়া হয়।

বগুড়া সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় এবং শিশু কন্যাকে হত্যার অভিযোগে মা মৌসুমি আকতারকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে আটক মৌসুমির পরিবারের সদস্যরা জানান, আড়াই বছর আগে জুয়েলের সঙ্গে মৌসুমির বিয়ে হয়। বিয়ের আগে থেকেই তার মানসিক সমস্যা ছিল। দেড় মাস আগে মৌসুমি তার সন্তান রেখে নিখোঁজ হয়। অনেক খোজাখুজি করে গাবতলী উপজেলার বাগবাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বার্তা ২৪.কমকে বলেন, থানায় আনার পর মৌসুমিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু তিনি কোনো কথা বলেন না। পরিবারের সদস্যারা পুলিশকে জানায়, বিয়ের পর থেকেই মৌসুমি মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন।

এ সম্পর্কিত আরও খবর