মিয়ানমারে রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমানের ফ্লাইট

বিবিধ, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪ | 2023-08-26 00:55:01

বৈরি আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। এই দুর্ঘটনায় বিমানটির মারাত্মক ক্ষতি হয়েছে। ফ্লাইটটির পাইলট শামীম নজরুল গুরুতর আহত হয়েছেন। 

আবহাওয়া খারাপ থাকায় ইয়াঙ্গুন এয়ারপোর্টে অবতরণের সময় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে রানওয়ে থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ বিমানের বিজি-060 ফ্লাইট। এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।

দুর্ঘটনায় পাইলটসহ ৩৩ জন যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে ১৫ জনকে দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের মধ্যে একজন শিশুও রয়েছে। আহতদের তালিকায় কেবিন ক্রু ও পাইলটসহ ৪ জন রয়েছেন। মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জি এম (পি আর) শাকিল মেরাজ বার্তা২৪.কমকে জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের একটি ফ্লাইট বিজি ০৬০ বিকাল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরি আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। এতে এক শিশুসহ ২৮ জন যাত্রী আহত হয়েছেন। আহতের মধ্যে ২ জন পাইলট ও ২জন কেবিন ক্রু রয়েছেন।'

তিনি আরও জানিয়েছেন, বর্তমানে সবাই নিরাপদে রয়েছেন। যাত্রী ও কেবিন ক্রুদের ফেরত আনার জন্য বাংলাদেশ সময় রাত ১০টার দিকে বিমানের পক্ষ থেকে একটি স্পেশাল ফ্লাইট পাঠানো হবে। 

মিয়ানমার টাইমসের বরাতে জানা গেছে, বাংলাদেশ বিমানের ফ্লাইট নাম্বার S2-AGQ- Bombardier Dash 8Q400 উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়েছে।

এদিকে, মিয়ানমার টাইমস পত্রিকা একটি ছবি প্রকাশ করেছে, যেখানে দেখা গেছে রানওয়ে থেকে ছিটকে পড়ে আছে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ।

এ সম্পর্কিত আরও খবর