মেয়র আসবেন তাই...

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-15 20:04:05

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা চেক করবেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ওই বাজারে আগে কোনো দিন তালিকা ছিল না। তবে মেয়র হাতিরপুল কাঁচাবাজারে আসার খবরে শুরু হয় মূল্য তালিকা টাঙানোর হিড়িক।

এখন সবজি দোকান থেকে শুরু করে মাংস, ফল, চাল, ডাল সকল দোকানেই মূল্য তালিকা ঝুলছে। তবে সেখানেও কৌশলী ব্যবসায়ীরা। তালিকায় বড় করে লেখা বর্তমান বাজার দর অনুযায়ী ‘আজকের মূল্য তালিকা’। তবে আজকে বলতে কত তারিখ সেটা উল্লেখ নেই। অর্থাৎ মেয়র যখনই আসবেন তখনই মূল্য তালিকা আপডেট করা হবে।

হাতিরপুল কাঁচা বাজারের মাছ ব্যবসায়ী রনির কাছে এই কৌশল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ছিলাম না, এখন তারিখ দিয়ে দিচ্ছি।’ এই তালিকা প্রতিদিন আপডেট করা হয় কিনা জানতে চাইলে তিনি জানান, আজই তো দিল, এভাবে তালিকা দিয়ে ব্যবসা করা যাবে না।

এদিকে মাংসের দোকানে তালিকায় প্রতি কেজি গরুর মাংস ৫২৫ টাকা, খাসির মাংস ৭৫০ টাকা ঠিকই আছে, কিন্তু ভারতীয় গরুর মাংসের দাম দেয়া নাই।

হাতিরপুল বাজারে বাজার করতে আসা রফিকুল ইসলাম জানান, এই তালিকা মেয়রকে দেখানোর জন্য। মেয়র গেলে সব তালিকা টুলের নিচে পড়ে থাকবে। তাছাড়া যেভাবে লেখা হচ্ছে, তাতে যেকোনো সময় মুছে আবার নতুন তালিকা দেবে।

বেলা ১১টায় হাতিরপুল বাজার পরিদর্শন করার কথা রয়েছে মেয়রের। তবে সকাল ১০টায়ও হাতিরপুল বাজারে কোনো দোকানে তালিকা ছিল না।

এ সম্পর্কিত আরও খবর