নিউমার্কেটে তিন দোকানকে জরিমানা  

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 09:41:52

রাজধানীর নিউমার্কেটের কাঁচাবাজারে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে তিন দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিদফতর।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর ১২ টার দিকে নিউমার্কেটের কাঁচাবাজারে জাতীয় ভোক্তা অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিদফতর সূত্রে জানা গেছে, নিউমার্কেটের কাঁচাবাজারে কৃষি অধিদফতরের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বেগুন বিক্রির দায়ে একটি দোকানকে ৫ হাজার টাকা, পচা খেজুর বিক্রির দায়ে একটি দোকানকে ৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ খাবারে রং মেশানোর দায়ে আরেকটি দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের বলেন, পবিত্র রমজান উপলক্ষে খাদ্যে ভেজাল, মূল্য বেশি রাখার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। এছাড়াও প্রতিটি দোকানের সামনে সিটি করপোরেশনের দেওয়া মূল্য তালিকা ঝুলিয়ে রাখতে হবে। সেই অনুযায়ী পণ্য বিক্রি করতে হবে।

তিনি বলেন, আজকের অভিযানে আমরা তিনটি দোকানকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি আমরা নিয়মিত বাজার মনিটরিং করার জন্য কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর