চট্টগ্রামে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ ও ২১ জুন

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-31 14:11:39

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২৪ মে থেকে শুরু হবে। চার ধাপে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে চট্টগ্রামে দুই ধাপে পরীক্ষা ১৪ ও ২১ জুন অনুষ্টিত হবে। শিক্ষা অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ এর লিখিত পরীক্ষা চার ধাপে পর্যায়ক্রম ২৪ মে, ৩১ মে, ১৪ জুন ও ২১ জুন (শুক্রবার) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর আগে ১৭ মে থেকে চার দফায় পরীক্ষা আয়োজনের কথা জানানো হয়েছিল। ওই দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা থাকায় এই পরীক্ষা পেছানো হয়েছে।

চট্টগ্রামে প্রাথমিক সহকারী শিক্ষক পদে প্রতি আসনে ১৬১ জন লড়াই করবেন। প্রায় ৬০০ পদের বিপরীতে লড়বেন ৯৮ হাজার ৯৬৯ জন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা বার্তা২৪ কে বলেন, চট্টগ্রামে পরীক্ষার্থী বেশী হওয়ায় দুই ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্টিত হচ্ছে। এবার প্রতিটি পদের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হবে।

জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ জানান, চট্টগ্রামের নগর এবং জেলায় মোট ২ হাজার ২৬৯টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব প্রতিষ্ঠানে সহকারী সিক্ষকের শূন্য পদ ৬০০টি। এ পদের বিপরীতে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্টিত হবে ৫৩ টি পরীক্ষা কেন্দ্রে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। এতে লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর