নুসরাত হত্যা: ফেনীর এসপির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 14:21:16

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সহ তিন কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শনিবার (১১ মে) সন্ধ্যায় বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সদরদফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা।

এআইজি সোহেল রানা বলেন, ‘তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফেনীর পুলিশ সুপারের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবে ফেনীর এসপি-কে একটি ইউনিটে সংযুক্ত করা হবে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন।’

তিনি জানান, তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে অভিযুক্ত এসআই (নিরস্ত্র) মোঃ ইউসুফকে খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয় ও এসআই (নিরস্ত্র) মোঃ ইকবাল আহাম্মদকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সোহেল রানা বলেন, ‘সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

পুলিশ সূত্রে জানা যায়, সাময়িক বরখাস্ত করে অন্য কোনো ইউনিটে সংযুক্ত করা, এটি কোনো বদলি নয়। এটি শাস্তি প্রক্রিয়ার একটি অংশ। সংযুক্তিকালে তাদেরকে কোনো দায়িত্ব প্রদান করা হয় না।

এ সম্পর্কিত আরও খবর