৫৫ ফুটের সরকারী জায়গার ৫২ ফুটই মাছের ঘের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ ডটকম | 2023-08-24 02:18:46

যশোর জেলার কেশবপুরে সরকারি খাসজমি দখল করে মাছের ঘের করার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

রোববার(১২ মে) দুদক সমন্বিত জেলা কার্যালয়, যশোরের উপপরিচালক মোঃ নাজমুচ্ছায়াদাত এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।অভিযান কালে দুদক দেখতে পায় ৩৩৫ ফুট সরকারি রাস্তা দখল করে স্থানীয় এক ইউপি সদস্য এ মাছের ঘের করেছেন। সমন্বিত টিম পরিমাপ করে দেখে, ৫৫ ফুট চওড়া রাস্তার মাত্র ৩ ফুট ব্যবহারযোগ্য রয়েছে, অবশিষ্ট পুরোটাই দখলীকৃত হয়েছে।

দুদক টিমের এ পর্যবেক্ষণকে আমলে এনে অতিসত্বর উক্ত জমির সীমানা চিহ্নিত করা হবে মর্মে সহকারী কমিশনার (ভূমি) অবহিত করেন। স্থানীয় জনসাধারণ জানান, উক্ত এলাকায় এরূপ আরও সরকারি খাসজমি দখল করা হয়েছে। এ জমিসমূহ উদ্ধারে তাঁরা দুদককে অভিযান চালানোর জন্য অনুরোধ করেন।
এদিকে পাবনা জেলার সুজানগর থানার পদ্মা নদীর তীরে বালু উত্তোলনের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয় একটি দল  অভিযান চালিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক টিম। তারা এই অবৈধ বালু উত্তোলন বন্ধে স্থানীয় প্রশাসনকে অনুরোধ করে। এ প্রসঙ্গে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে। 
অপরদিকে লক্ষীপুর পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুদকের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল। এসময় দুদক দল সেবাপ্রত্যাশীদের সাথে কথা বলে।এসময় দুদকের উপস্থিতি আঁচ করতে পেরে দালালরা পালিয়ে যায়। টিম সেবার মান উন্নয়নে সহকারী পরিচালক-কে পরামর্শ প্রদান করে।

এ সম্পর্কিত আরও খবর