খরতাপে দগ্ধ রংপুরে হঠাৎ শিলাবৃষ্টি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 07:55:03

ফণীর আঘাতের পরবর্তী সময় থেকে তীব্র তাপদাহে পুড়ছে সারাদেশ। বিশেষ করে উত্তরাঞ্চলে গত কয়েকদিন ধরেই খরতাপে হাঁপিয়ে উঠেছে জনজীবন। এরই মধ্যে রোববার (১২ মে) সন্ধ্যার পর অস্বস্তিকর গরমে খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ মিলেছে রংপুরবাসীর।

বৈশাখের শেষ বেলায় বাতাস আর থেমে থেমে ঝড়ো বৃষ্টিতে দীর্ঘ অপেক্ষার অবসানে জনজীবনে নেমে এসেছে প্রশান্তি। খরতাপে দগ্ধ নগর জীবনে এক পরসা শিলা বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ায় খুশি সবাই। বহুদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে হঠাৎ বৃষ্টিতে ভিজে একাকার গোটা শহর।

নগরীর শাপলা চত্বরে বৃষ্টিতে আটকে পড়েছিলেন নুর হোসেন। মোটরসাইকেলে করে পীরগাছা যাচ্ছিলেন। হঠাৎ মেঘলা আকাশে মেঘের গর্জন আর প্রশান্তির বৃষ্টিতে খানিকটা বিরতি নেওয়ার সুযোগ হয় তার। এ সময় কয়েক ফোটা বৃষ্টির পানিতে হাত ভেজানো নুর হোসেনের চোখে মুখে স্বস্তির ছাপ।

এক মুদির দোকানের ঝাপড়ির নিচে দাঁড়িয়ে বার্তা২৪.কমকে এই চাকরিজীবী বলেন, ‘রমজানে এমন দাবদাহ আর রোদের জ্বালায় মনটা ছটপট করছিল। প্রকৃতি থেকে মানুষ সবাই হাঁপিয়ে ওঠেছিল। সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া, এই অসহ্যের গরমে বৃষ্টি কিছুটা হলেও প্রশান্তি এনেছে।’

নুর হোসেনের মতো পুরো নগরবাসী বৃষ্টির ছোঁয়ায় উচ্ছ্বসিত। যেন স্বস্তির বৃষ্টি সব ঘুচিয়ে দিয়েছে। এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর মহানগরীসহ আশপাশের উপজেলাগুলোতে সন্ধ্যার পর থেকে শিলা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে থেমে থেমে ভারী ঝড়ো হাওয়ার বেগে দোল খাচ্ছে গাছগাছালি।

এ সম্পর্কিত আরও খবর