সিলেট অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান,কারাদন্ড

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 17:50:32

সিলেটে লাইসেন্সবিহীন অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করে ২০ জন দালালের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে প্রশাসন। তাদের অর্থদণ্ডসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৩ মে) দুপুরে জেলা প্রশাসনের ৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৫টি টিম পৃথক কয়েকটি স্থানে অভিযান চালিয়ে এই ব্যবস্থা নেন। 

অভিযান চলাকালে বন্দরবাজার এলাকার রংমহল টাওয়ার ও সুরমা মার্কেটে এবং জিন্দাবাজার এলাকার ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি, রাজা ম্যানশন এলাকার অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান চালিয়ে ২০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া ও মো. হেলাল চৌধুরী জানান, মানবপাচার বন্ধে জেলা প্রশাসকের নির্দেশে লাইন্সেস-নিবন্ধনবিহীন ট্রাভেলসগুলোতে অভিযান চালানো হচ্ছে। যতদিন পর্যন্ত এগুলো পুরোপুরি বন্ধ না হবে ততদিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে। অভিযানে উপস্থিত ছিলেন আটাব সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল।

প্রসঙ্গত, ৯ মে বৃহস্পতিবার দালালদের মাধ্যমে সাগর পথে ইতালি প্রবেশ করতে গিয়ে ট্রলারডুবিতে প্রাণ হারান সিলেটের বেশ কয়েকজন। এর মধ্যে ৭ জনের পরিচয় শনাক্ত করা গেছে। তাদেরকে ইতালি পাঠানোর জন্য ৮ লাখ টাকায় চুক্তি করেছিলেন রাজা ম্যানশনের ইয়াহিয়া ওভারসিজ নামক এজেন্সির মালিক এনামুল হক। এ ঘটনার পরই অবৈধ ট্রাভেলসের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর