বিমানের বহরে যুক্ত হল ৫ম বোয়িং ৭৩৭-৮০০

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:48:19

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি উড়োজাহাজ।

কুয়েতের উড়োজাহাজ লিজদাতা প্রতিষ্ঠান আলাফকো থেকে আনা এ উড়োজাহাজটি বুধবার (১৫ মে) দিনগত রাত ৩টা ২৫ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, এটি বিমানের পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০ এবং এটিসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা দাঁড়াল ১৪টি।

বিমানের বহরে এখন রয়েছে চারটি নিজেদের কেনা নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দু’টি নিজেদের কেনা নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দু’টি নিজেদের কেনা নতুন বোয়িং ৭৩৭-৮০০, লিজে আনা তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ।

আগামী জুন মাসে বিমানের বহরে যুক্ত হবে ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমান বহরে সংযোজিত হবে নিজেদের কেনা সর্বশেষ দু’টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি বিমান তার রুট ও নেটওয়ার্ক বাড়ানোর উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে ১৩ মে ২০১৯ বিমান চালু করেছে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট। আগামী জুলাই থেকে চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম এবং রিয়াদের পাশাপাশি সৌদি আরবে বিমানের চতুর্থ গন্তব্য মদিনায় আগামী অক্টোবরে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি।

এছাড়া যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আগামী জুলাই থেকে কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়ানোর পরিকল্পনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান এখন ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সবক’টি রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। গত অর্থ বছরে বিমান রেকর্ড সংখ্যক ২৬ লাখ যাত্রী পরিবহন করেছে।

এ সম্পর্কিত আরও খবর