বাংলাবান্ধা হয়ে ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু ২৬ মে

ঢাকা, জাতীয়

মোহাম্মদ রনি মিয়াজী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পঞ্চগড় | 2023-08-28 22:54:35

 

ঢাকা থেকে সরাসরি শিলিগুড়ি বাসেই যাতায়াত করতে পারবে দুই বাংলার মানুষ। চলতি মাসের ২৬ মে চালু হচ্ছে ঢাকা-শিলিগুড়ি এ বাস সার্ভিস।

জানা যায়, দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ফুলবাড়ি হয়ে ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত একটি বাস ২৬ মে থেকে চালু হচ্ছে । বাংলাবান্ধা স্থল বন্দর হয়ে  ঢাকা-শিলিগুড়ি শ্যামলী পরিবহনের এ বাস সার্ভিস আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু হবে।

এর আগে বিবিআইএন চুক্তিতে গত বছরের ২৩ এপ্রিল শ্যামলী এন আর ট্রাভেলসের দু্টি বাস পরীক্ষামূলকভাবে এই বন্দর দিয়ে নেপালের রাজধানী কাঠমান্ডু যায়। এবার মাত্র ১৪ ঘণ্টায় ঢাকা-শিলিগুড়ি নিয়মিত চলাচল করবে।

বাংলাবান্দা স্থলবন্দর সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহন সরকারি পরিষেবা না হওয়ায় ঢাকা থেকে বাসটি ছেড়ে বাংলাবান্ধা এসে থামবে। পরে বাস থেকে নেমে যাত্রীরা ইমিগ্রেশন শেষ করবে। এরপর তল্লাশি শেষে ভারতের ওপাড়ের ফুলবাড়ি সীমান্ত অভিবাসন কেন্দ্রে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহনের অপর আরেকটি বাসে উঠতে হবে। সেই বাসটি যাত্রীদের শিলিগুড়ি পৌঁছে দিবে। একই ভাবে ফেরার পথেও এমন নিয়ম থাকবে। এদিকে দুই দেশের টিকিট কাউন্টার প্রস্তুত করা হয়েছে বাংলাদেশের মোট ১২টি কাউন্টারে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারবে।

এবিষয়ে শ্যামলী হেড অফিসের আই টি অফিসার নাহিদ খান বার্তা২৪.কমকে জানান, ঢাকা থেকে শিলিগুড়ি শ্যামলী পরিবহনের একান্ত  প্রচেষ্টায় বাস সার্ভিস চালু হচ্ছে। বাসে মোট ২৮টি আসন বিশিষ্ট বাসটি পুরোপুরি  শীতাতপ নিয়ন্ত্রিত এবং আরামদায়ক। প্রাথমিকভাবে ভাড়া ধরা হয়েছে বাংলাদেশের টাকায় ২ হাজার যা ভারতীয় রুপিতে দেড় হাজারের মতো হবে।

নতুন বাস সার্ভিস চলাচল বিষয়ে শ্যামলী পরিবহন তেঁতুলিয়া কাউন্টার মাস্টার মোঃ বিপ্লব বার্তা২৪.কমকে জানান,'ঢাকা -শিলিগুড়ি বাস সার্ভিস চালু হবে ২৬ মে থেকে বিষয়টি আমাদের শ্যামলী পরিবহন হেড অফিস থেকে নিশ্চিত করেছে।

এ সম্পর্কিত আরও খবর