হাজিদের চোখে পানি দেখতে চাই না: ধর্মপ্রতিমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:28:18

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজিদের যেভাবে দেখতে চান, সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি। হাজিরা আল্লাহর মেহমান, আমি আল্লাহর এই মেহমানদের চোখে পানি দেখতে চাই না।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) নিচতলার মিলনায়তনে আয়োজিত হজ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ধর্ম মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, হাজিরা এহরাম পড়ে কেয়ারলেস অবস্থায় রাস্তায় ঘুরে বেড়াবেন- এটা আমরা দেখতে চাই না। এবার আমরা এমন একটা হজ পালন দেখাতে চাই, যেটা বাংলার মাটিতে গৌরবোজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। আমরা ওয়াদা করছি, হজ নিয়ে যে সব ছোটখাটো সমস্যা আছে সবাই মিলে সব সমাধান করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা কাউকে কোনো অন্যায় করতে দেব না। হজ এজেন্সি নিয়ে অন্যায় অনিয়ম করবে এই ধরনের কোনো কাজ আমরা করতেই দেব না। এরপরও যদি কেউ অনিয়ম করে, তাহলে তার জন্য কি দুরবস্থা অপেক্ষা করছে সেটা সময় হলেই দেখতে পারবে সবাই।

সভায় হজ এজেন্সির মালিকেরা অংশ নেন, ছবি: সৈয়দ মেহেদী

 

সমন্বয় না থাকার কারণে অতীতে অনেক সময় ধর্ম মন্ত্রণালয় ও এজেন্সিগুলোর মধ্যে দূরত্ব সৃষ্টি হত। কিন্তু এবার সেই দূরত্ব থাকবে না।

সভায় সারা দেশ থেকে অংশ নেওয়া হজ এজেন্সির মালিকেরা মন্ত্রীর কাছে বিভিন্ন অভিযোগ, অনিয়ম ও সমস্যার কথা তুলে ধরেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসাইন তসলিম, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিসুর রহমানসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর