বিমানবন্দর স্টেশনে অপেক্ষা ছাড়াই টিকিট পাচ্ছেন নারীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:23:16

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে বুধবার (২২ মে)। রাজধানীর মোট পাঁচটি স্থানে টিকিট বিক্রি করা হচ্ছে।

সকালে বিমানবন্দর স্টেশন ঘুরে খুব বেশি ভিড় চোখে পড়েনি। পুরুষদের লাইন কিছুটা লম্বা হলেও নারীদের লাইন টিকিট বিক্রি শুরুর এক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেছে।

টিকিট নিতে এসে অপেক্ষা না করেই টিকিট পেয়ে যাচ্ছেন নারীরা। তবে যেসব নারী সেহেরির পরই এসেছিলেন তাদের অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ সময়। সকাল ৯টায় টিকিট বিক্রি শুরু হওয়ার পর মাত্র এক ঘণ্টার মধ্যেই সে অপেক্ষার পালাও শেষ হয়। আর যেসব নারী ১০টার পর টিকিট নিতে এসেছিলেন তাদের কোনো অপেক্ষাই করতে হয়নি।

টিকিট বিক্রি শুরুর আগে গিয়ে দেখা যায়, অনেকেই আগের দিন থেকে লাইনে দাঁড়িয়েছেন। কেউ কেউ এসেছেন সেহেরির পর পরই। সকাল ৯টায় টিকিট বিক্রি শুরুর সময় ওই স্টেশনে কাউন্টারের সামনে নারীদের খুব বেশি ভিড় দেখা যায়নি। তবে পুরুষ কাউন্টারের সামনে এক থেকে দেড়শ’ লোক দাঁড়িয়ে ছিলেন। কিন্তু এর মধ্যে অনেকেই আগের দিন বা সেহেরির পর এসে লাইনে দাঁড়িয়েছিলেন।

 

রেলওয়ে কর্তৃপক্ষ সবাইকে একটি করে অগ্রিম টিকিটের চাহিদাপত্র দিয়েছে। সবাইকে ওই চাহিদাপত্রে নাম, ঠিকানা, ট্রেনের টিকিট, যাত্রার তারিখ, ট্রেনের নাম, আসন সংখ্যা, কোত্থেকে কোথায় যাবেন, ফোন নম্বর, জাতীয় পরিচয়পত্রের নম্বর লিখে পূরণ করতে হয়েছে।

নাসরিন আক্তার পেশায় গৃহিণী, বিমানবন্দর স্টেশনে টিকিটের জন্য দাঁড়িয়েছিলেন ভোর সোয়া ৪টার দিকে। এই স্টেশনে আসা নারীদের মধ্যে তিনিই প্রথম টিকিট পেয়েছেন।

টিকিট পেয়ে আনন্দে আত্মহারা নাসরিন বার্তা২৪.কমকে বলেন, মায়ের সাথে ঈদ করবো, অন্যান্য বারের চেয়ে এবার অনেক সহজেই টিকিট পেয়েছি। এখন অনেক ভাল লাগছে। টিকিট পেতে যেনো নাজেহাল না হতে হয় এজন্য সেহেরী করেই টিকিট নিতে এসেছিলাম। পেয়েও গেছি। এখন আমি অনেক খুশি।

আবদুল্লাহপুর থেকে আসা কলেজ ছাত্রী মৌমিতা ঘোষ বার্তা২৪.কমকে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার টিকিট কিনেছি। কিন্তু আমার কাছে অবিশ্বাস্য লেগেছে যে আসার সঙ্গে সঙ্গে টিকিট পেয়েছি। আমি তো ভেবেছিলাম বিকেলের আগে টিকিটই পাব না।

এই স্টেশন থেকে শুধু ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নোয়াখালী রুটের টিকিট দেওয়া হচ্ছে। এছাড়া ৬, ৭, ৮, ও ৯ নম্বর কাউন্টারে অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে।

বিমানবন্দর স্টেশনে আসার সঙ্গে সঙ্গে টিকিট পেয়ে যাচ্ছেন নারীরা, ছবি: সৈয়দ মেহেদী

 

পুরুষ কাউন্টারে প্রথমে দাঁড়ানো মো. এনামুল করিম হিরণ বার্তা২৪.কমকে বলেন, অনেক ভিড় হবে ভেবে গতকাল রাত ৮টায় এসে লাইনে দাঁড়িয়েছি। রাতে এখানেই ঘুমিয়েছি। এখন টিকিট পেয়ে সারারাতের কষ্ট আর নেই।

উল্লেখ্য, রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা বিমানবন্দর স্টেশন, তেজগাঁও স্টেশন, বনানী ও ফুলবাড়িয়া স্টেশন থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার দেওয়া হচ্ছে ৩১ মে’র টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট এবং ২৫ মে মে দেওয়া হবে ৩ জুনের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর