ঈদে পশ্চিমাঞ্চল রেল রুটে বিশেষ ৩ ট্রেন, বাড়ছে বগি

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 13:09:06

ঈদে ঘরমুখো মানুষের সুবিধার্থে পশ্চিমাঞ্চল রেলরুটে বিশেষ তিনটি ট্রেন চালু করছে রেলওয়ে কর্তৃপক্ষ। ট্রেনগুলো ঢাকা-ঈশরদী, ঢাকা-লালমনিরহাট ও ঢাকা-খুলনা রুটে চলাচল করবে| আর রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চলাচল করা পদ্মা, ধূমকেতু ও সিল্কসিটি এক্সপ্রেসে একটি করে অতিরিক্ত বগি সংযুক্ত করা হবে।

এছাড়া একটি শোভন চেয়ার ও একটি এসি চেয়ারের অতিরিক্ত বগি নিয়ে ঈদ যাত্রায় চলাচল করবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঈশ্বরদী, লালমনিরহাট ও খুলনা রুটে বিশেষ ট্রেন ঈদের তিন দিন আগ থেকে চালু করা হবে। ঈদ পরবর্তী সাত দিন ট্রেনগুলো চালু থাকবে। বিশেষ ট্রেন চলাচল ও বগিগুলো সংযুক্ত করা হলে প্রতিদিন প্রায় ছয় হাজার যাত্রী বেশি ভ্রমণের সুযোগ পাবেন। সংশিষ্ট স্টেশনগুলো থেকে এসব ট্রেনের সময়সূচি জানতে পারবেন যাত্রীরা।

তবে রাজশাহী-ঢাকা রুটে পদ্মা, ধূমকেতু ও সিল্কসিটি এক্সপ্রেসে আগামী ৩১ মে থেকে অতিরিক্ত একটি করে শোভন চেয়ারের বগি সংযুক্ত করা হবে। ঈদের পর পাঁচ থেকে সাত দিন পর্যন্ত। আর রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে নতুন চালু হওয়া বিরতিহীন বনলতা এক্সপ্রেসে সংযুক্ত করা হবে একটি করে এসি ও শোভন চেয়ারের বগি।

খোন্দকার শহিদুল ইসলাম বলেন, ‘ঈদের সময় যাত্রীদের চাপের বিষয়টি মাথায় রেখে তাদের সুবিধার্থে বিশেষ ট্রেন ও অতিরিক্ত বগি সংযুক্ত করা হয়েছে। আশা করছি- ঘরমুখো মানুষ ট্রেনযাত্রায় স্বস্তির সঙ্গেই উৎসব উদযাপনে ফিরতে এবং পুনরায় কর্মস্থলে পৌঁছাতে পারবেন।’

এ সম্পর্কিত আরও খবর