মোদিকে হাসিনার অভিনন্দন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 15:06:42

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ)।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী পাঁচ বছরের জন্য আবার দিল্লির মসনদে বসতে যাচ্ছেন। দ্বিতীয়বারের মতো মোদির এ বিজয়ের পর বিশ্বনেতারা তাকে অভিনন্দন জানাতে শুরু করেছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদির উদ্দেশে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার দক্ষ নেতৃত্বের কারণে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে এ বিশাল জয় পেয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। তাই বাংলাদেশের জনগণ, সরকার ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে আপনাকে হৃদয় নিংড়ানো শুভেচ্ছা ও অভিনন্দন।

তিনি আরো বলেন, ভারত-বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ককে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব দেয়। যে সম্পর্ক গড়ে উঠেছে পারস্পরিক বিশ্বাস ও সম্মানের ওপর। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা এ সম্পর্ক আরো সুদৃঢ় করেছে।

শেখ হাসিনা বলেন, ভারত-বাংলাদেশের প্রতিবেশীসুলভ বন্ধুত্ব এখন বিশ্বের কাছে ‘রোল মডেল’। আমরা আমাদের দুই দেশের জনগণের কাছ থেকে যে বিশাল ম্যান্ডেট পেয়েছি, তা দিয়ে সে বন্ধুত্ব আরো মজবুত করতে পারব। আমাদের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারব।

ভারতের জনগণের শান্তি, সুখী ও সমৃদ্ধি প্রত্যাশা করে শেখ হাসিনা আরো বলেন, আমি আপনারও (নরেন্দ্র মোদি) সুস্বাস্থ্য, উত্তরোত্তর সাফল্য ও দীর্ঘ জীবন কামনা করছি। আপনার সুবিধামত সময়ে বাংলাদেশের মাটিতে আপনাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় আছি।

এ সম্পর্কিত আরও খবর