৩ জুনের টিকিটে বাড়ি ফিরতে চান কর্মজীবীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:51:39

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পরিবারের অন্য সদস্যদের আগে বাড়ি পাঠানোর সুযোগ হলেও কর্মজীবীদের পক্ষে ৩ জুনের আগে যাওয়া সম্ভব হবে না। তাই ৩ জুনের অগ্রিম টিকিট নিতে অপেক্ষা করছেন কর্মজীবীরা।

শনিবার (২৫ মে) সকাল ৯টা থেকে কমলাপুর রেল স্টেশনে বিক্রি শুরু হয়েছে ৩ জুনের আগাম টিকিট। এখানে যারা লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন তাদের অধিকাংশই চাকরিজীবী।

কমলাপুর রেল স্টেশনে গিয়ে কথা হয় টিকিট প্রত্যাশী বেসরকারি একটি প্রতিষ্ঠানের চাকুরে আব্দুল জলিলের সঙ্গে। তিনি বার্তা২৪.কমকে জানান, স্ত্রী-সন্তানদের খুলনা পাঠানোর জন্য ৩১ মে’র টিকিট নিয়েছেন। কিন্তু তার ঈদের ছুটি শুরু হবে ৪ জুন। এজন্য ৩ জুন অফিস শেষ করে বিকেলের ট্রেনে বাড়ি ফিরতে চান তিনি।

মুদি দোকানি মাসুম বিল্লাহ বার্তা২৪.কমকে বলেন, আমার নিজের ব্যবসা আছে। ৩ জুন দোকান বন্ধ করে কর্মচারীদের ছুটি দেব। আমিও সেদিনেরই নীলফামারীর অগ্রিম টিকিট কাটতে এসেছি। বেশিরভাগ কর্মজীবী মানুষই অফিস শেষে ৩ জুন বিকেলে বাড়ি যাওয়ার চেষ্টা করবেন। ফলে ওই দিনের টিকিটের চাহিদা বেশি।

কমলাপুর রেল স্টেশনে ৩ জুনের টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড়, ছবি: সৈয়দ মেহেদী

 

৩ জুনের টিকিট কিনতে এসেছেন এনজিও কর্মী শামিম সিকদার। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমি বাড়ি রংপুরে। পরিবার নিয়ে মুগদা এলাকায় থাকি। আমার ছুটি না হওয়ায় পরিবারের সঙ্গে যেতে পারব না। তাই পরিবারকে আগেই পাঠিয়ে দেব। আমি ৩ জুন আধা বেলা অফিস করে বিকেলের ট্রেনে রংপুর যাব।

এদিকে, শারমিন জাহান নামে আরেক টিকিট প্রত্যাশী দুঃখ প্রকাশ করে বার্তা২৪.কমকে বলেন, আমার অফিস ছুটি না হওয়ায় আমার পরিবার কেউই আগে যেতে পারছে না। ৩ জুনের টিকিট নিতে এসেছি। ওইদিনই আমরা সবাই পঞ্চগড়ে ঈদ করতে যাব।

উল্লেখ্য, এবারি প্রথমবার রাজধানীর কমলাপুর স্টেশন, তেজগাঁও, বনানী রেল স্টেশন, বিমানবন্দর স্টেশন ও ফুলবাড়িয়া পুরাতন রেল ভবন থেকে একযোগে ট্রেনের আগাম টিকিট বিক্রি হচ্ছে। ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর