কবি হেলাল হাফিজের শারীরিক অবস্থার উন্নতি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 02:36:01

হাসপাতালে চিকিৎসাধীন কবি হেলাল হাফিজের স্বাস্থ্যের আরও উন্নতি হয়েছে। আগের তুলনায় তিনি অনেকটাই সুস্থবোধ করছেন এবং স্বাভাবিক আহার করতে পারছেন।

চিকিৎসকদের পরামর্শ সাপেক্ষে হাসপাতাল ত্যাগ করার জন্য অস্থির হয়ে উঠেছেন হেলাল হাফিজ। তিনি তার সুস্থতার জন্য সৃষ্টিকর্তা, সকল চিকিৎসক ও ভক্ত-অনুরাগীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, ‘এই ভালোবাসার মধ্যেই হাসপাতাল ছাড়তে চাই।’

ল্যাবএইড হাসপাতাল সূত্রে জানা গেছে, বাইরে করতে দেওয়া একটি পরীক্ষার ফলাফল হাতে পাওয়া গেলে কবির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
রোববার (২৬ মে) দুপুর পর্যন্ত কবির শারীরিক অবস্থার উন্নতি লক্ষ করা গেছে। তিনি দুই দিন ধরে স্বাভাবিক আহার করতে পারছেন এবং স্পষ্টভাবে কথাবার্তা বলতে পারছেন।

গত কয়েকদিন ধরে রক্তে গ্লুকোজের মাত্রা ১২ পয়েন্টের মতো পাওয়া যাচ্ছে। হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মনজুর রহমান গালিবের অধীনে ভর্তি হলেও নানা জটিলতা নিয়ে ভর্তি হওয়ায় কবিকে নিউরোলজি বিশেষজ্ঞ ডাক্তার শাহরুখ ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার আলী হোসেন নিয়মিত দেখছেন।

ডাক্তার মনজুর রহমান গালিব এই প্রতিবেদককে বলেছেন, ‘স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে চূড়ান্ত কিছু বলার সময় এখনও আসেনি। ইতোমধ্যে এমআরআই, সিটি স্ক্যান, ডায়াবেটিস, কিডনি, রক্তসহ বিভিন্ন পরীক্ষা করেছি। দুয়েকটি রিপোর্ট সময়সাপেক্ষ এবং হাতে আসার অপেক্ষায় রয়েছি।’

ল্যাবএইড হাসপাতালের ব্রান্ড কমিউনিকেশন বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক সাইফুর রহমান লেনিন কবি হেলাল হাফিজের চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন। তিনি বলেন, ‘হেলাল হাফিজের চিকিৎসায় ভিআইপি ক্যাটাগরিতে সর্বাত্মক গুরুত্ব দেওয়া হচ্ছে। তিনি জরুরি বিভাগে যখন আসেন, তখন তাঁর অবস্থা খুব খারাপ ছিল। এখন অবস্থার উন্নতি হয়েছে।’

২৭ মে তার স্বাস্থ্য পরীক্ষার সব রিপোর্ট হাতে আসলে কবির পরবর্তী চিকিৎসা ও ছাড়পত্রের ব্যাপারে বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

আরও পড়ুন: কবি হেলাল হাফিজ হাসপাতালে

আরও পড়ুন: ‘এখন অনেক ভালো আছি’: হেলাল হাফিজ

এ সম্পর্কিত আরও খবর