ইসি সচিবের পদে পরিবর্তন, নতুন সচিব মো. আলমগীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:27:49

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব পদে পরিবর্তন আনা হয়েছে। সচিবের পদে নিয়োগ পেয়েছেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

অপরদিকে স্থানীয় সরকার বিভাগের সচিব হয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সাবেক সচিব হেলালুদ্দীন আহমদ।

রোববার (২৬ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এ বদলির নির্দেশনা দেয়া হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব), ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশি সাহাবুদ্দীন আহমেদকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) কে.এম. আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ করা হয়েছে।

এছাড়াও পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব), শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রসঙ্গত ২০১৭ সালের ২০ জুলাই ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদকে ইসির ভারপ্রাপ্ত সচিব হিসেবে বদলির আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর ৩০ জুলাই নির্বাচন কমিশনে কাজে যোগ দেন তিনি। পরে গত বছরের ফেব্রুয়ারিতে তাকে সচিব হিসেবে নিয়োগ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর