রংপুরে হোটেল-রেস্টুরেন্টে ধর্মঘট প্রত্যাহার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 06:07:44

রংপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়ের প্রতিবাদে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি মালিকরা।

রোববার (২৬ মে) বিকেলে বার্তা২৪.কমকে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা হোটেল মালিক সমিতির সভাপতি আব্দুল মজিদ খোকন।

এদিকে ভোর ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘটে রংপুর মহানগরীর কোথাও হোটেল, রেস্তোরাঁ ও বেকারি খোলা রাখতে দেখা যায়নি। এতে করে বিকেলের পর থেকে ইফতার সামগ্রী কিনতে আসা ক্রেতাদের শূন্যহাতে ফিরে যেতে হয়েছে।

রমজান মাসে ব্যবসায়ীদের এমন ধর্মঘটে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে জনমনে। তবে ব্যবসায়ীরা বলছেন, অভিযানের নামে অস্বাভাবিক হারে প্রশাসনের জরিমানা আদায় এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের পথে বসিয়ে দেয়ার প্রচেষ্টার প্রতিবাদেই এই ধর্মঘট ডাকা হয়েছিল।

এদিকে রোববার (২৬ মে) দুপুরে রংপুর জেলা প্রশাসকের সভা কক্ষে রেস্তোরাঁ ও বেকারি মালিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক এনামুল হাবীব বলেন, খাবারের মান উন্নত করার লক্ষ্যে সকল হোটেল রেস্তোরাঁ ও বেকারি দোকান মালিকদের আরও আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ অভিযান টিমদের সহনশীলভাবে অভিযান পরিচালনার নির্দেশ দেন।

রংপুর জেলা হোটেল মালিক সমিতির সভাপতি আব্দুল মজিদ খোকন বলেন, ‘আমরা জেলা প্রশাসন ও র‌্যাব-১৩’র অধিনায়কের সঙ্গে সভা করেছি। তাদের কাছ থেকে আমরা সন্তোষমূলক আশ্বাস পেয়েই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল সোমবার (২৭ মে) থেকে আগের মতো সকল হোটেল রেস্তোরাঁ, বেকারি ও ইফতারের দোকানগুলো খোলা রাখা হবে।’

এ সম্পর্কিত আরও খবর